সর্বশেষঃ

এলেন, দেখলেন, রংপুরকে জেতালেন

স্পোর্টস ডেস্ক ॥ এবার বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) খেলতে যে কজন তারকা বিদেশি ক্রিকেটার এসেছেন, তাঁদের মধ্যে অন্যতম পাকিস্তানি ব্যাটার বাবর আজম। গতকাল মধ্যরাতে নিউজিল্যান্ড থেকে ঢাকায় এসেছেন তিনি। ১২ ঘণ্টারও কম সময়ের ব্যবধানে নেমে গেছেন ম্যাচ খেলতে। তাতেই নায়ক বনে গেলেন বাবর।
সিলেট স্ট্রাইকার্সের বিপক্ষে যখন হারের প্রহর গুনছিল তাঁর দল রংপুর রাইডার্স, তখন দায়িত্ব নিয়ে অপরাজিত ৫৬ রানের দুর্দান্ত এক ইনিংস খেলে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন তিনি। চলতি মৌসূমে সিলেট, রংপুর দুই দলই হার দিয়ে টুর্নামেন্ট শুরু করে। আজ নিজেদের দ্বিতীয় ম্যাচে ঘুরে দাঁড়ানোর লক্ষ্য নিয়ে নেমে আগে ব্যাট করে ৮ উইকেটে ১২০ রান করে সিলেট। রান তাড়ায় লো স্কোরিং ম্যাচেও হারের শঙ্কায় পড়েছিল রংপুর।
৩৯ রানে ৬ উইকেট হারানোর পর আজমতউল্লাহ ওমরজাইয়ের সঙ্গে বাবরের ৬৮ বলে ৮৬ রানের অবিচ্ছেদ্য জুটিতে ৪ উইকেটের জয় পায় রংপুর। মিরপুরে টস হেরে ব্যাট করতে নামা সিলেটের শুরুটা ভালো হয়নি। পাওয়ার প্লের ৬ ওভারে ৩৭ রান তুলে হারায় ৩ উইকেট। স্কোর বোর্ডে সংগ্রহ ৫০ ছোঁয়ার আগে প্রতিপক্ষের আরো ২ উইকেট তুলে নেন রংপুরের বোলাররা।
সেখান থেকে ষষ্ঠ উইকেট জুটিতে ৬৮ রান যোগ করে দলীয় সংগ্রহ ১০০ পার করেন সিলেটের দুই ব্যাটার বেনি হাওয়েল ও বেন কাটিং। অস্ট্রেলিয়ান ক্রিকেটার কাটিং ৩৭ রানে আউট হওয়ার পর হাওয়েলও ফেরেন ব্যক্তিগত ৩৭ রানে। সিলেটের আর কোনো ব্যাটার সুবিধা করতে না পারায় নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১২০ রান করে সিলেট। সিলেটের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা তিন নম্বরে নেমে করেন ৬ রান। এদিন তিনি বল হাতে তোলেননি। রংপুরের হয়ে শেখ মেহেদী হাসান ও রিপন ম-ল ২টি করে উইকেট নেন।
রান তাড়ায় নামা রংপুরের শুরুটাও ভালো হয়নি। ৫ ওভারে ৩৩ রানে ৩ উইকেট হারায় তারা। প্রতিপক্ষের সেই চাপ আরো বাড়িয়ে দেন সিলেটের লেগ স্পিনার দুসান হেমন্থ। ইনিংসে সপ্তম ওভারে হ্যাটট্রিক না পেলেও ৪ বলের ব্যবধানে ৩ উইকেট তুলে নেন এই শ্রীলঙ্কান। ৩৯ রানে ৬ উইকেট হারিয়ে আরো বিপদে পড়ে রংপুর। ওপেনিং নেমে তখন অন্য প্রান্তে দর্শক হয়ে সতীর্থদের আসা-যাওয়া দেখেন বাবর। পরে ওমরজাইয়ের সঙ্গে জুটিতে ফিফটি তুলে নেন তিনি। ৪৯ বলে খেলেন হার না মানা ৫৬ রানের ইনিংস। আজমতউল্লাহ অপরাজিত থাকেন ৩৫ বলে ৪৭ রানে।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।