সর্বশেষঃ

তথ্য অফিসের উদ্যোগে বোরহানউদ্দিন-দৌলতখানে উঠান বৈঠক

প্রেস বিজ্ঞপ্তি ॥ বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ)’র আওতায় গতকাল বোরহানউদ্দিন উপজেলার বড় মানিকা ইউনিয়নের ২নং ওয়ার্ডের নাজিম চৌকিদার বাড়ির উঠানে এবং শিশু, কিশোর-কিশোরী ও নারী উন্নয়নে সচেতনতামূলক প্রচার কার্যক্রম পরিচালিত হয়েছে। এছাড়া জিওবি খাতের আওতায় দৌলতখান উপজেলার উত্তর জয়নগর ইউনিয়নের ৫নং ওয়ার্ডের নৈমুদ্দিন বেপারী বাড়ির উঠানে উঠান বৈঠক অনুষ্ঠিত হয়।
এপিএ খাতের উঠান বৈঠকের স্বাগত বক্তব্যে জেলা তথ্য অফিসার মো: নুরুল আমিন বলেন, স্মার্ট বাংলাদেশ ও ভিশন: ২০৪১, সরকারের বিভিন্ন পদক্ষেপ, মাননীয় প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগ ব্র্যান্ডিং, চতুর্থ শিল্প বিল্পবের গুরুত্ব, বিভিন্ন ক্ষেত্রে সরকারের অর্জিত সাফল্য ও উন্নয়ন পরিকল্পনা, মহান মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস, ঘরে ঘরে বিদ্যুৎ, কমিউনিটি ক্লিনিক ও মানসিক স্বাস্থ্য, সামাজিক নিরাপত্তা কর্মসূচী, বিনিয়োগ বিকাশ এবং পরিবেশ সুরক্ষাসহ নিরাপদ খাদ্য, ডেঙ্গু প্রতিরোধে করণীয়, মানব পাচার, মাদকের ভয়াবহতা, সন্ত্রাস, গুজব, দেশের বিরুদ্ধে অপপ্রচার প্রতিরোধ, অপরাজনীতি ও সাম্প্রদায়িকতা, জঙ্গিবাদ ও নাশকতা, ইভটিজিং, বাল্যবিবাহ ইত্যাতি প্রতিরোধ, নৈতিকতা ও মূল্যবোধ সম্পর্কে সচেতনতা, সামাজিক যোগাযোগ মাধ্যমের সদ্ব্যবহার, পরিবেশ সংরক্ষণ, অটিজম, তথ্য অধিকার ইত্যাদি বিষয় তুলে ধরে বক্তব্য প্রদান করেণ। অনুষ্ঠানে বড় মানিকা ইউনিয়নের মহিলা ইউপি সদস্য মিজ ইয়াসমিন বেগম, ইউপি সদস্য জনাব আব্দুল গফুর ও জাতীয় যক্ষ্মা নিয়ন্ত্রণ কর্মসূচির মাঠকর্মী মিজ কামরুন নাহার বক্তব্য প্রদান করেন।
এছাড়াও নৈমুদ্দিন বেপারী বাড়ির উঠানে জিওবি খাতের উঠান বৈঠকে জেলা তথ্য অফিসার তার স্বাগত বক্তব্যে ডেঙ্গু প্রতিরোধ, নারী ও শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধ, শিশুকে মাতৃদুগ্ধ দান, শিশু ও নারীর অধিকার, শিশুর যথাযথ বিকাশ, অটিজম ও শিশুর মানসিক স্বাস্থ্য, জন্ম নিবন্ধন, শিক্ষা, নারীর ক্ষমতায়ন, নারীর সামাজিক নিরাপত্তা কর্মসূচিসমূহ, পানিতে ডুবে শিশুমৃত্যু প্রতিরোধ, পরিবেশ সুরক্ষা ও দুর্যোগকালীন নারী, শিশুর সচেতনতা, জেন্ডার সমতা, নিরাপদ মাতৃত্ব, বাল্য বিবাহ, ইভটিজিং ও পরিস্কার পরিচ্ছন্নতা ইত্যাদি বিষয় তুলে ধরে বক্তব্য প্রদান করেন। উঠান বৈঠকে মিজ কামরুন নাহার ইউপি সদস্য ৪, ৫ ও ৬ নং ওয়ার্ড এবং মো: ফজলুর রহমান সমাজসেবক বক্তব্য প্রদান করেন।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।