সর্বশেষঃ

ভোলার কর্ণফুলী-৩ লঞ্চে আগুন, যাত্রীদের দুর্ভোগ

ডেক্স রিপোর্ট : ভোলা থেকে ঢাকাগামী এমভি কর্ণফুলী-৩ লঞ্চে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। শনিবার (২০ এপ্রিল) সকাল সাড়ে ১০টার দিকে মেঘনা নদীর চাঁদপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এ সময় যাত্রীদের প্রাণ বাঁচাতে একটি চরে তাদের নামিয়ে দেয়া হয়েছে। এখন পর্যন্ত কোন প্রাণহানির ঘটনা না ঘটলেও যাত্রীদের অবর্ণনীয় দুর্ভোগ পোহাতে হচ্ছে।

লঞ্চে থাকা যাত্রীরা জানান, ভোলার ইলিশাঘাট থেকে প্রায় ৮/৯ শ যাত্রী নিয়ে এম ভি কণফুলী -৩ লঞ্চ সকাল সাড়ে আটটার দিকে ঢাকার উদ্দেশে ছেড়ে যায়। লঞ্চটি দুই ঘণ্টা চলার পর হঠাৎ মধ্য মেঘনায় ইঞ্জিন রুমে আগুন ধরে ধোঁয়া বের হতে থাকে। এ খবর ছড়িয়ে পড়লে যাত্রীরা ভয়ে আতংকে লঞ্চের ভিতরে ছুটাছুটি ও চিৎকার করতে থাকে।

লঞ্চ স্টাফরা নদী থেকে পানি তুলে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করলে আগুনে লেলিহান শিখা দাউ দাউ করে জ্বলতে থাকে। চালক লঞ্চটি কোন মতে চাঁদপুর এলাকায় একটি চরের কাছে গেলে যাত্রীরা আগুন থেকে রক্ষা পেতে লাফিয়ে পড়ে নদীর তীরে আশ্রয় নেয়। এ সময় শত শত যাত্রী পানিতে ভিজে রোদে পুড়ে তীব্র তাপদাহে সীমাহীন দুর্ভোগ পোহাতে হয়।

বিশেষ করে নারী শিশু বৃদ্ধ ও অসুস্থ রোগীরা পড়ে চরম বিপাকে।  কণফুলী লঞ্চের ভোলা অফিসের কর্মকর্তা লিটন জানান, তাদের লঞ্চের আগুন এখন নিভানো হয়েছে। দুর্ঘটনা কবলিত লঞ্চে যাত্রীদের চাঁদপুরে হরিনা এলাকা থেকে তাদের অপর লঞ্চ কর্ণফুলী ৪ ও ১১ তে উদ্ধার করে ঢাকায় পৌঁছে দেয়া হচ্ছে। এখন পর্যন্ত লঞ্চের ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণ করা যায় নি। আগুনে ক্ষতিগ্রস্ত লঞ্চটি কে অন্য একটি লঞ্চ টেনে ঢাকায় নিয়ে যাওয়া হবে বলে জানিয়েছেন তিনি ।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।