সর্বশেষঃ

লালমোহন উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী হচ্ছেন যাঁরা

স্টাফ রিপোর্টার, লালমোহন ॥ ৩য় ধাপে অনুষ্ঠিত হতে যাচ্ছে ভোলার লালমোহন উপজেলা পরিষদ নির্বাচন। এ উপজেলায় ভোট গ্রহণ হবে আগামী ২৯ মে। বুধবার (১৭ এপ্রিল) বিকেলে নির্বাচন কমিশনের বৈঠকে ৩য় ধাপের ১১২টি উপজেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা করা করার পরপরই নির্বাচনে উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থীতা জানান দিচ্ছেন অনেকেই। এরমধ্যে চেয়ারম্যান পদে আবারও প্রার্থী হওয়ার ঘোষণা দিয়েছেন উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ গিয়াস উদ্দিন আহমেদ। এছাড়াও চেয়ারম্যান পদে প্রার্থীতা জানান দিচ্ছেন উপজেলা পরিষদের বর্তমান ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের আহবায়ক আবুল হাছান রিমন, চরভুতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আকতারুজ্জামান টিটব, কালমা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আকতার হোসেন ও লালমোহন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক ভাইস চেয়ারম্যান ফখরুল আলম হাওলাদার।
ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হচ্ছেন, লালমোহন পৌরসভার ৭নং ওয়ার্ড কাউন্সিলর জাহিদুল ইসলাম নবীন ও লালমোহন উপজেলা শ্রমিকলীগের সভাপতি জাকির হোসেন পঞ্চায়েত এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে রয়েছেন বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান মাসুমা বেগম ও মহিলা আওয়ামী লীগ নেত্রী রোগেয়া বেগমের নাম শোনা যাচ্ছে। নির্বাচন কে ঘিরে ইতোমধ্যে দোয়া চেয়ে পোস্টার, ব্যানার সাঁটানোর পাশাপাশি সাধারণ মানুষের কাছে ছুটছেন এসব সম্ভাব্য প্রার্থীরা।
এদিকে উপজেলা পরিষদ নির্বাচনে মন্ত্রী-এমপিদের স্বজনদের অংশগ্রহণ না করার নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা। ফলে লালমোহন উপজেলা পরিষদ নির্বাচনে শেষ পর্যন্ত কারা প্রার্থী থাকছেন, সেদিকে তাকিয়ে উপজেলার সাধারণ ভোটাররা।
উল্লেখ্য, গত ১৭ এপ্রিল ঘোষিত তফসিল অনুযায়ী লালমোহন উপজেলা পরিষদ নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ২ মে, মনোনয়নপত্র যাচাই-বাছাই ৫ মে। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১২ মে। প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ হবে ১৩ মে এবং ভোটগ্রহণ হবে ২৯ মে।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।