সর্বশেষঃ

ভোলায় ৩ শতাধিক অসহায় দুস্থ্য পরিবারের মুখে হাঁসি ফুটাল বিবা’র মানবতার দেয়াল

স্টাফ রিপোর্টার ॥ শুরুটা হয়েছিলো করোনার সময়ে। যখন মানুষ সংক্রমন এড়াতে ঘরবন্দী, ঠিক তখন মানুষকে সুরক্ষা দিতে ঝুঁকি উপেক্ষা করে মাঠে নেমে পড়ে একদল স্বেচ্চাসেবী। তাদের মধ্যে অন্যতম মনিরুল ইসলাম। যিনি শিক্ষক এবং সাংবাদিক। কাজের প্রশংসায় পেয়েছেন করোনা যোদ্ধার উপাদিও। সেই থেকে শুরু যা এখনও অব্যাহত রয়েছে।
দ্বীপজেলা ভোলায় আর্ত মানবতার সেবায় যে কয়েকটি প্রতিষ্ঠান বা সংস্থা কাজ করছে তাদের মধ্য অন্যতম দি বেস্ট ইনিসিয়েটিভ অব ভোলা এসোসিয়েশন (বিবা)। এটি একটি সামাজিক সংগঠন। এই প্রতিষ্ঠানটি করোনাকালীন সারা বাংলাদেশে সর্বপ্রথম হাত ধোয়া কর্মসূচি চালু করে। বর্তমানে এ প্রতিষ্ঠানটি মানবতার দেয়াল খুলে সমাজের অসহায় দুস্থ ও ছিন্নমূল মানুষের পাশে দাড়িয়েছে।
ফ্রি চিকিৎসা সেবা, খাদ্য সহায়তা, স্কুল-কলেজ ও মাদ্রাসার শিক্ষার্থীদের মাঝে ইউনিফর্ম বিতরণ, শীত বস্ত্র বিতরণ, ক্ষুদ্র ব্যবসায়ীদের ব্যবসার মূলধন যোগান দেয়া, অসহায়দের ঘরের চালের টিন ব্যবস্থা করে দেয়া, রমজান মাসে ইফতার সামুগ্রী বিতরণ ও ঈদবস্ত্র বিতরণ সহ নানা কর্মকান্ড চালিয়ে যাচ্ছে প্রতিষ্ঠানটি। যার ধারাবিকতা এখনও চলছে।
এবার ঈদে দেয়া হলো ৩ শতাধিক অসহায় পরিবারকে ঈদের নতুন পোশাক। শুক্রবার (৫ এপ্রিল) সকালে শহরের ভোকেশনাল সড়কের বিবার কার্যালয়ে এ বিতরণ কার্যক্রমের উদ্ধোধন করেন ভোলা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সজল চন্দ্র শীল।এ সময় বিবার নির্বাহী পরিচালক মনিরুল ইসলাম, সভাপতি আজিজুল ইসলাম, সাংবাদিক ছোটন সাহা ও আনোয়ার হোসেন উপস্থিত ছিলেন।
‘আপনার একটু সহায়তায় হাঁসি ফুটবে অসহায়ের মুখে’। এমনিভাবে আর্তমানবতার সেবায় টানা এক বছর ধরে কাজ করে আসছে এ প্রতিষ্ঠানটি। প্রতি শুক্রবার নিয়মিতভাবে সুস্থ্যদের মাঝে এ সহায়তা প্রদান করা হয়। তারই ধারাবিকতায় এবার ৩’ শ মানুষকে শাড়ি, লুঙ্গি ও পাঞ্জাবি দেয়া হয়েছে। যা পেয়ে খুশি অসহায় পরিবারগুলো।
বিবা’র নির্বাহী পরিচালক মনিরুল ইসলাম বলেন, আর্ত মানবতার সেবার কাজ করছি। সমাজের বিত্তবান মানুষগুলো সহায়তার হাত বাড়িয়ে দেয়ার ফলে আমরা সামনের দিকে এগিয়ে যেতে সাহস পাচ্ছি। ভোলার পত্রিকা গুলোও লেখনির মধ্য দিয়ে আমাদেরকে সহযোগিতা করছে। সাংবাদিকদের এ সহযোগিতায় আমরা অনেকটা উৎসাহ পাচ্ছি। ভবিষ্যতেও সবাইকে পাশে পাবো বলে আশা রাখছি।
এদিকে ঈদের আগেই নতুন পোশাক পেয়ে খুশিতে কান্নায় ভেঙে পড়েন অনেকে। অসহায় পরিবারগুলো বিবার মানবতার দেয়ালকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। উল্লেখ্য, গত এক বছরে সহায়তা করা হয়েছে প্রায় ১০ হাজার অসহায়-দুস্থ্য মানুষকে।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।