সর্বশেষঃ

ভোলায় স্কাউটে প্রথম এএলটি নিয়োগ পেলেন মনিরুল ইসলাম

স্টাফ রিপোর্টার ॥ বাংলাদেশ স্কাউটসের সহকারী লিডার ট্রেনার হিসেবে নিয়োগ পেলেন মনিরুল ইসলাম। মঙ্গলবার (২ এপ্রিল) তিনি এ নিয়োগপত্র গ্রহণ করেন। তিনি জেলায় দ্বিতীয় এবং সদর উপজেলায় প্রথম স্কাউট শাখায় এএলটি নিয়োগ পেলেন।
মনিরুল ইসলাম ভোলা আব্দুর রব স্কুল এন্ড কলেজের সহকারী শিক্ষক ও জেলা স্কাউট লিডার হিসেবে দায়িত্ব পালন করছেন। দীর্ঘদিন যাবৎ তিনি স্কাউটিং এর সাথে যুক্ত থেকে মেধা মনশীলতা প্রয়োগ করে স্কাউটিংকে জাগ্রত করার জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছেন। তিনি জাতীয় দিবসসহ স্কাউটিংয়ের সকল কার্যক্রম দক্ষতা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে যাচ্ছেন।
এছাড়াও প্রতিবছর প্রেসিডেন্ট অ্যাওয়ার্ড পরীক্ষা দেওয়ার জন্য শিক্ষার্থীদেরকে সহযোগিতা করে যাচ্ছেন। শিক্ষার্থীদেরকে নিয়ে জাম্বুরি কমডেকা এবং স্কাউটিং এর সকল সমাবেশে সুনামের শহীদ অংশগ্রহণ করেন। মৌচাকে অনুষ্ঠিত গত এপিআর জাম্বুরিতে ভোলা আব্দুর রব স্কুল এন্ড কলেজর পক্ষ থেকে অংশগ্রহণ করে গৌরব পতাকা অর্জন করেন। তিনি কৃতজ্ঞতা প্রকাশ করেন ভোলা আব্দুর রব স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ এবং জেলা স্কাউটস সম্পাদক মিসেস শাফিয়া খাতুন এর প্রতি। পাশাপাশি জেলা প্রশাসন, জেলা স্কাউটস বরিশাল অঞ্চল এবং সদর দপ্তরের ভূমিকার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী প্রতি শিক্ষাপ্রতিষ্ঠানে দুটি দল খোলার ব্যাপারে জেলা প্রশাসনের নির্দেশক্রমে ভোলা সদর উপজেলাকে স্কাউট উপজেলা হিসাবে ঘোষণা দিতে আপ্রাণ চেষ্টা করে যাবেন বলে আশা করেন মনিরুল ইসলাম। তিনি আরো মনে করেন, শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিষ্ঠান প্রধান এবং একজন বেসিক কোর্সধারী শিক্ষক ইউনিট লিডার হিসেবে সঠিক দায়িত্ব পালন করলে এবং প্রতিষ্ঠানে নিয়মিত গ্রুপ মিটিং পালন করলে স্কাউট উপজেলা ঘোষণা দিতে ভোলাকে কোন সমস্যায় পরার কথা নয়। তার উপর অর্পিত দায়িত্বের সম্মান যথাযথ পালন করার চেষ্টা করবেন তিনি।

এদিকে মনিরুল ইসলাম  বাংলাদেশ স্কাউটসের সহকারী লিডার ট্রেনার হিসেবে নিয়োগ পাওয়ায় তাকে শুভেচ্ছা জানিয়েছেন জেলা প্রশাসক আরিফুজ্জামান, উপজেলা নির্বাহী অফিসার স্বজল চন্দ্র শীলসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।