সর্বশেষঃ

সামান্য বৃষ্টি হলেই জলাবদ্ধতা।। দূর্ভোগে জংশনের ব্যবসায়ীরা

ইয়ামিন হোসেন : একটু বৃষ্টি হলেই ইলিশা পুলিশ ফাঁড়ির মুল ফটকসহ জংশন বাজার  বৃষ্টির পানিতে তলিয়ে যায়।  ভোলা লক্ষীপুর আঞ্চলিক মহাসড়কটি সংস্কার কাজের পরে সড়কের মাঝখান উঁচু ও দুপাশ ঢালু হওয়ার কারনে এমন জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে বলে মনে করছেন ব্যবসায়িরা।
আজ ১৪ ই মার্চ বৃহস্পতিবার দুপুর ১টা থেকে ২টা পর্যন্ত উত্তর ভোলার ইলিশা জংশন বাজারের মধ্যকার  সড়কটি বৃষ্টির  পানিতে  তলিয়ে যায়। আঞ্চলিক মহাসড়কটির কোথাও কোথাও জমে ছিল ১ থেকে দেড় ফুট পানি। ফলে এলাকাবাসী ও উত্তর ভোলার সুনামধন্য জংশন বাজারের ব্যাবসায়িদের  দুর্ভোগের সৃষ্টি হয়।
আজ সরেজমিনে গিয়ে   জংশন  এলাকায় দেখা যায়, সড়কের পাশে জমে থাকা  পানি মিলেমিশে একাকার। স্থানীয় মানুষদের এই নোংরা পানির মধ্যে দিয়ে  চলাচল করতে হচ্ছে। সড়কের পাশের  দোকানের ভেতরও ঢুকতে হচ্চে ময়লা পানি পায়ে লাগিয়ে।
জংশন বাজারটি অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি বাজার। বাজারের সন্নিকটে রয়েছে ভোলার প্রবেশদ্বার ইলিশা ফেরি ঘাট ও লঞ্চঘাট । তবে এখানে প্রতিদিনই প্রায়  ২৪ ঘন্টা খোলা থাকে   খাবারের দোকানগুলো। বৃষ্টির জমে থাকা পানি পদদলিত করেই খাবারের দোকানে প্রবেশ করতে হয় যাত্রী ও সাধারণ ক্রেতাদের।
বাজারে মাছ কিনতে আশা হাফিজ মিয়া বলেন সামান্য বৃষ্টিতে হাটু পরিমান পানি জমে গেছে ,মাছ বাজারে ঢুকতে হাটুপরিমান পানি মাড়াতে হয়।
এটা আমাদের জন্য একটা ভোগান্তি, সড়কটি সংস্কারের সময় একটি ড্রেনের ব্যবস্থা করা উচিত ছিল।
প্রতিবেদনের জন্য ছবি তোলার সময় স্থানীয় বাজারের ঘর মহাজন ইউসুফ আলী  প্রতিবেদককে বলেন, বিভিন্ন সময় সড়কের উচ্চতা ও প্রসস্ত বাড়ানোর  ফলে বাণিজ্যিক গুরুত্বপূর্ণ এলাকা জংশন বাজারের  অনেক ব্যবসা প্রতিষ্ঠান সড়ক থেকে কিছুটা দুরে নির্মান করায় ব্যবসা প্রতিষ্ঠান সড়কের চাইতে উচু এবং বেশিরভাগ ঘর  নিচু হয়ে গেছে। তাই জলাবদ্ধতা হলে তাঁদের নানা দুর্ভোগে পড়তে হয়। সাধারণ মানুষদেরও এতে ভোগান্তি হয়।
আমরা চাই জলাবদ্ধতা নিরসনে অতি দ্রুত একটি ড্রেনের ব্যবস্থা করা হোক।
এ বিষয়ে ইলিশা ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেন ছোটন বলে জংশন উত্তর ভোলার একটি জনগুরুত্বপূর্ণ বাজার এ বাজারের পানি নিস্কাসনের জন্য ড্রেনের ব্যবস্থা অতীব জরুরী, আমি ইতিমধ্যে সড়কটি সংস্কারকাজ বাস্তবায়নকারী ঠিকাদারি প্রতিষ্ঠানের সাথে যোগাযোগ করেছি সড়কের সাথে কেন ড্রেনের ব্যবস্থা করা হয়নি আমি অতিদ্রুত সড়ক ও জনপদ অধিদপ্তরের ড্রেনের ব্যবস্থার জন্য ব্যবস্থা জোরদার করার চেস্টা করবো।
ভোলা সওজ নির্বাহী  প্রকৌশলী  মোঃ নাজমুল ইসলাম কে একাধিক বার কল করলে কল রিসিভ না করায় তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।