দৌলতখানে ১৫ জেলের কারাদন্ড

স্টাফ রিপোর্টার ॥ নিষেধাজ্ঞার সময়ে মাছ শিকারের দায়ে দৌলতখানে ১৫ জেলেকে আটক করা হয়েছে। আজ শনিবার (২ মার্চ) সকালে মেঘনা নদীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। আটকের পর ভ্রাম্যমান আদালতের মাধ্যমে প্রত্যেককে ১ মাসের কারাদন্ড প্রদান করা হয়েছে।
জানা গেছে, সরাদেশের ন্যায় ভোলার মেঘনা-তেঁতুলিয়ার ১৯০ কিলোমিটার এলাকায় সকল প্রকার মাছ শিকারের উপর নিষেধাজ্ঞা দিয়েছে সরকার। এই নিষেধাজ্ঞার অমান্য করে ভোলার দৌলতখানের মেঘনা নদীতে মাছ শিকার করছিলো কিছু জেলে। এসময় দৌলতখান উপজেলা মৎস্য বিভাগের সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মাহফুজ এর নেতৃত্বে একটি টিম নদীতে অভিযান পরিচালনা করে। এসময় ১৫ জেলেকে আটক করা হয়। অভিযানকালে ৫০হাজার মিটার কারেন্ট জাল ও ৪টি ট্রলার জব্দ করা হয়। মেঘনার পাড়ে জব্দকৃত জাল আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয়। নিষেধাজ্ঞা অমান্য করে মেঘনা নদীতে মাছ ধরার অপরাধে দৌলতখান উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মুন্নী ইসলাম ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ১৫ জেলেকে ১ মাস করে কারাদ- দিয়েছেন।
উল্লেখ্য, ১ মার্চ থেকে ৩০ এপ্রিল পর্যন্ত (দুই মাস) সব ধরনের মাছ ধরা নিষিদ্ধ ঘোষণা করেছে সরকার। একই সময় মাছ আহরন, ক্রয়-বিক্রয়, মজুত ও পরিবহনের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।