আবদুর রহমান রিফাত’র ভোলার বাণীতে যোগদান

ভোলার বাণী রিপোর্ট ॥ ভোলার বাণীতে যোগদান করেছেন অবদুর রহমান রিফাত। তিনি ঢাকার ইউল্যাব বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতক ডিগ্রী অর্জন করেছেন। রিফাত ভোলা ৬নং ওয়ার্ডের কাউন্সিলর মোঃ ওমর ফারুক এর মেঝ ছেলে।
রিফাত ছোটবেলা থেকেই বেশ চঞ্চল টাইপের ছেলে। ছবি তোলা ও ভিডিও করা ছিল তার পছন্দের একটি কাজ। ছোট বেলা থেকে পড়াশুনা তে ফাকি দিলেও দিন শেষে কাজগুলো থাকতো টিপ টাপ। সেই থেকে নানার কাছ থেকে গল্প শুনে ইচ্ছে যাগে গল্প লেখার, টুক টাক গল্প লিখে নিজে নিজেই অভিনয় করতো। তারপর ইচ্ছে হয় মিডিয়া তে কাজ করার।
রিফাত স্কুল জীবন শেষ করে, ভোলা সরকারি কলেজ থেকে উচ্চ মাধ্যমিক শেষ করে ভর্তি হন ঢাকার প্রাইভেট বিশ্ববিদ্যালয় ইউল্যাব-এ। সেখানে তিনি ভর্তি হন সাংবাদিকতা বিভাগে। সাংবাদিকতা বিভাগে পড়শুনা চলাকালীল দেশের বড় বড় সাংবাদিকদের সাথে কাজের সুযোগ হয়। প্রাইভেট বিশ্ববিদ্যালয় এর সাংবাদিকতা বিভাগ থেকে স্নাতক ডিগ্রী অর্জন করেন এবং টিভির পিছনে ও সামনে দুই দিকেই ছিলো বেশ ভালো সফলতা। বাংলাদেশর একজন গুনি পরিচালক মাসরুব রহমান বান্নার সাথে সহকারি পরিচাক হিসেবে কাজ করেছেন। সেই সাথে এড ফার্মেও তার কাজের এক বিশাল রয়েছে অভিজ্ঞতা। সব ধারনা কাজে লাগিয়ে মনে হয়েছে যে নিজ মাতৃভূমি জন্য কিছু দিতে পারলে তার জীবনে কিছুটা দায়বদ্ধতা থেকে মুক্ত পাবে বলে মনে করে। সেই থেকে নিজ জেলার স্থানীয় পত্রিকা দৈনিক ভোলার বাণীতে কাজের সুযোগ চেয়ে আবেদন করেন।
সম্পাদক মাকসুদুর রহমান জানান, ভোলার ছেলে হিসেবে তাকে ভোলার বাণীতে বিশেষ প্রতিনিধি হিসেবে কাজ করার সুযোগ দেয়া হয়েছে। তিনি সাংবাদিকতায় পড়ালেখার অর্জিত জ্ঞান ও দক্ষতা কাজে লাগিয়ে ভোলার বাণীর আরো উন্নতি সাধন করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।