সর্বশেষঃ

মনপুরায় শেষ দিনে ৯ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

নজরুল ইসলাম মামুন, স্টাফ রিপোর্টার॥ ভোলার মনপুরা উপজেলা পরিষদ নির্বাচনের শেষ দিন ৯ প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন। এদের মধ্যে ৪ জন উপজেলা চেয়ারম্যান পদে, ২ জন ভাইস চেয়ারম্যান পদে ও ৩ জন মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন দাখিল করেন। তবে বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগ সভাপতি শেলিনা আকতার চৌধুরী মনোনয়নপত্র দাখিল করেনি। বৃহস্পতিবার বিকেল ৫ টায় এই তথ্য নিশ্চিত করেন উপজেলা নির্বাচন অফিসার গিয়াস উদ্দিন তালুকদার ও সহকারি রির্টানিং কর্মকর্তার দায়িত্বে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জহিরুল ইসলাম।
জানা যায়, উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে উত্তর সাকুচিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাকির হোসেন মিয়া পদত্যাগ করে মনোনয়ন দাখিল করেন, ৪নং দক্ষিণ সাকুচিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অলি উল্লা কাজল ইউপি চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ না করে চেয়ারম্যান পদে মনোনয়ন দাখিল করেন। এছাড়াও উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক ছিদ্দুকুর রহমান ও উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি শাহরিয়ার চৌধুরী দীপক চেয়ারম্যান পদে মনোনয়ন দাখিল করেন।
এদিকে ভাইস চেয়ারম্যান পদে (পুরুষ) বর্তমান ভাইস চেয়ারম্যান আবদুর রহমান রাসেদ মোল্লা ও সাবেক ভাইস চেয়ারম্যান সালাউদ্দিন হেলাল এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান পারভিন আকতার রেবু, আমেনা বেগম ও ইয়াসমিন জাহান মিনু মনোনয়নপত্র দাখিল করেন।
সহকারি রির্টানিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জহিরুলর ইসলাম জানান, উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে ৪ জন, ভাইস চেয়ারম্যান পদে ২ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন সহ ৯ জন মনোনয়ন দাখিল করেন। বর্তমান উপজেলা চেয়ারম্যান মনোনয়নপত্র দাখিল করেনি। তবে চেয়ারম্যান পদে দক্ষিণ সাকুচিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ পত্র দেয়নি। তফসিল অনুয়ায়ী, ষষ্ঠ ধাপে উপজেলা পরিষদের নির্বাচনের মনোনয়ন দাখিলের শেষ সময় ৯ মে। মনোনয়নপত্র যাচাই-বাছাই ১২ মে, মনোনয়নপত্র প্রত্যাহার শেষ দিন ১৯ মে, প্রতিক বরাদ্ধ ২০ মে ও ভোট ৫ জুন।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।