সর্বশেষঃ

আদালতে মামলা চলাকালীন থাকাবস্থায় বোরহানউদ্দিনে জোরপূর্বক জমি দখলের চেষ্টা

বোরহানউদ্দিন প্রতিনিধি ॥ ভোলার বোরহানউদ্দিন উপজেলার কাচিয়া ইউনিয়নের ৮নং ওয়ার্ডে দালাল বাজার এলাকায় সংখ্যালঘু পরিবারের ৪ হাজার শতাংশ জমি দখলের চেষ্টার অভিযোগ পাওয়া গেছে লালমোহন উপজেলার কালমা ইউনিয়নের আক্তার হোসেন হাওলাদার ও ৮নং ওয়ার্ডের খোরশেদ আলমের ছেলে আক্তার হোসেন জন্টু, কামাল উদ্দিন বাবুল, ফকরুল আলম মিন্টু, নাসির উদ্দিন চপল, মনিরুল ইসলাম চুন্নুর বিরুদ্ধে। এমন অভিযোগ করেন দালালবাজার এলাকার ভুক্তভোগী সংখ্যালঘু সুবীর কুমার নান্টু স্বাহা। গত সোমবার সকালে ভুক্তভোগী নান্টু স্বাহাসহ একই এলাকার নিরব মোল্লা এ অভিযোগ করেন।
ভুক্তভোগী নান্টু স্বাহা অভিযোগ করে বলেন, বাবা ও চাচার ওয়ারীশ সম্পত্তি হিসেবে মালিক তিনি। তাই ওই জমি ভোগ দখলে আছেন তিনি। লালমোহন উপজেলার কালমা ইউনিয়নের আক্তার হোসেন হাওলাদারসহ উল্লেখিতরা সকালে জোরপূর্বক ৪ হাজার শতাংশ জমি দখল করার চেষ্টা করেন। সোমবার সকালে ৯৯৯ এ কল করলে বোরহানউদ্দিন থানা পুলিশ ঘটনাস্থলে আসেন। উভয় পক্ষকে শান্তি শৃঙ্খলা বজায় রাখতে শালিস মিমাংসা করার পরামর্শ দেন।
আরেক ভুক্তভোগী নিরব মোল্লা জানান, আমি ২৫ বছর যাবত জমি ক্রয় করে এখনো দখলে আছি। উল্লেখিতরা ক্ষমতার দাপট দেখিয়ে জোরপূর্বক আমাদের ও নান্টু স্বাহার মোট ৪ হাজার শতাংশ জমি দখল করার চেষ্টা করেন। তারা ভুয়া দলিল করে আমাদের বিরুদ্ধে মামলা করে বিজ্ঞ আদালতে। জমির কাগজপত্র পর্যালোচনা করে আমাদের ও নান্টু স্বাহার পক্ষে রায় দেয় বিজ্ঞ আদালত। পরে ওই রায়ের বিরুদ্ধে উল্লেখিতরা আপিল করেন। উভয় পক্ষের মধ্যে ভোলার বিজ্ঞ আদালতে মামলা চলমান থাকলেও জোরপূর্বক জমি দখল করার চেষ্টা করেন তারা। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।
অন্যদিকে লালমোহন উপজেলার কালমা ইউনিয়নোর আক্তার হোসেন হাওলাদারের কাছে মোবাইল ফোনে জানতে চাইলে তিনি ব্যস্ত রয়েছেন বলে মোবাইল ফোনের লাইন কেটে দেন। তবে আক্তার হোসেন জন্টু বলেন, নান্টু স্বাহার অন্য ভাইয়ের কাছ থেকে জমি ক্রয় করেছি। তাই ঘর উত্তোলন করার চেষ্টা করেছি। পুলিশ এসে আইন শৃঙ্খলা রক্ষায় কাজ বন্ধ করে বিষয়টি শালিস বৈঠকের মাধ্যমে মিমাংসা করার পরামর্শ দেন। বোরহানউদ্দিন থানার অফিসার ইনচার্জ মোঃ শাহিন ফকির (বিপিএম) জানান, জমি জমা বিষয়ে উভয় পক্ষকে বিজ্ঞ আদালতে যাওয়ার জন্য পরামর্শ দেওয়া হয়েছে।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।