সর্বশেষঃ

ভোলায় মধ্য রাতে হঠাৎ আগুন, বসতঘর পুড়ে ছাই 

মোঃ মাহে আলম মাহী॥ ভোলা সদর উপজেলায় অগ্নিকাণ্ডে একটি টিনসেড বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় তিন থেকে চার লাখ টাকার ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। শনিবার (১৭ ডিসেম্বর) দিবাগত রাত দেরটার দিকে উপজেলার চরসামাইয়া ইউনিয়নের বিএনপি বাজার এলাকার নাছির উদ্দীনের বাড়িতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।
স্থানীয় সূত্রে জানা গেছে, রাতে ওই বাড়ির খামারি নাছির উদ্দীনের পরিবারের লোকজন চুলায় রান্না শেষ করে খাওয়া দাওয়া সেরে ঘুমাতে যান। রাত দেরটার দিকে হঠাৎ ঘুম থেকে জেগে রান্না ঘরে আগুন দেখতে পান তারা। মুহূর্তের মধ্যে আগুন পুরো ঘরে ছড়িয়ে পড়লে তারা ঘর থেকে দ্রুত বের হয়ে চিৎকার দিলে আশপাশের লোকজন ছুটে এসে ফায়ার সার্ভিসকে খবর দেন। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে প্রায় এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। ততক্ষণে আগুনে ওই ঘরে থাকা খাট, আলমারি, ফ্রিজসহ সকল আসবাবপত্র পুড়ে ছাই হয়ে যায়। অগ্নিকাণ্ডের ঘটনায় প্রায় ছয় থেকে সাত লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেন অগ্নিকাণ্ডের শিকার নাছির উদ্দীনের পরিবার।
ভোলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ সহকারী পরিচালক মোহাম্মদ আবদুর রাজ্জাক জানান, রাতে খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে প্রায় এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। বৈদ্যুতিক সর্টসার্কিট থেকে অগ্নিকাণ্ডের সূত্র পাত হয়েছে। অগ্নিকাণ্ডে প্রায় তিন থেকে চার লাখ টাকার ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।
এদিকে অগ্নিকান্ডের খবর শুনে ভোলা সদর থানার পুলিশের একটি টিম ঘটনাস্থল পরিদর্শন করে এসেছে বলে জানিয়েছেন সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহিন ফকির। পুলিশের পক্ষ থেকে অগ্নিকান্ডের ঘটনার তদন্ত করা হবে বলেও জানান তিনি।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।