সর্বশেষঃ

ভোলায় ভোক্তা অধিকার আইন লঙ্ঘন করায় তিন ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা

মোঃ মাহে আলম মাহী॥ ভোলায় ভোক্তা অধিকার আইন লঙ্ঘনের দায়ে তিনটি ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর জেলা কার্যালয়। শনিবার (১৭ ডিসেম্বর) ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ মাহমুদুল হাসান এর নেতৃত্বে ভোলা সদর উপজেলা ব্যাংকেরহাট, পূর্ব চরকালী ও গুড়পট্টি বাজারে বাজার তদারকি মূলক অভিযানে এ জরিমানা করা হয়।
এ সময় ভোক্তা অধিকার আইন লঙ্ঘনের অপরাধে সোহেল টেলিকম কে ৪৮ ধারায় দুই হাজার টাকা, মেসার্স আরমান এন্টারপ্রাইজ কে ৪৮ ধারায় সাড়ে তিন হাজার টাকা ও মেসার্স আরাফাত স্টোরকে ৩৮ ধারায় দুই হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানে মোট ৩ টি প্রতিষ্ঠানকে প্রশাসনিক ব্যবস্থায় ভোক্তা অধিকার আইন-২০০৯ মোতাবেক সাত হাজার পাচশত টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।
ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ মাহমুদুল হাসান জানান, অভিযান চলাকালে বেশ কিছু ব্যবসা প্রতিষ্ঠানকে সতর্ক করা হয়। জনস্বার্থে মাইকিং করে উপস্থিত ব্যবসায়ীদের সরকার কর্তৃক নির্ধারিত মূল্যে চিনি সয়াবিন তেল ও পণ্য বিক্রয়, মূল্য তালিকা প্রদর্শন, ক্রয় বাজার প্রদর্শন, দ্রব্যমূল্যের অযৌক্তিক মূল্যবৃদ্ধি থেকে বিরত থাকার জন্য অনুরোধ করা হয়। এছাড়াও জনস্বার্থে বাজার তদারকি মূলক অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।