লালমোহন-তজুমদ্দিনের নদী ভাঙ্গন রোধে ভোলা জেলার সবচেয়ে বড় প্রকল্প একনেকে পাস

লালমোহনে কৃতজ্ঞতা জানিয়ে আনন্দ র‌্যালী ও দোয়া মোনাজাত

ভোলার লালমোহন-তজুমদ্দিনের নদী ভাঙ্গন রোধে ভোলা জেলার সবচেয়ে বড় প্রকল্প একনেকে পাস হওয়ায় প্রধামন্ত্রী শেখ হাসিনা ও সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন কে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে আনন্দ র‌্যালী, দোয়া মোনাজাত করা হয়। বুধবার (৬ এপ্রিল) লালমোহন উপজেলার লর্ডহার্ডিঞ্জ ইউনিয়নে নদীর পাড়ে এ দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়। আনন্দ র‌্যালী শেষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এ সময় উপস্থিত নেতা-কর্মী এবং স্থানীয় জনগণের উদ্দেশ্যে টেলিকনফারেন্সে বক্তব্য রাখেন সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান গিয়াস উদ্দিন আহমেদ, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক ফখরুল আলম হাওলাদার, উপজেল যুবলীগের যুগ্ম আহবায়ক ইকবাল হোসেন জুলহাস প্রমুখ।
উল্লেখ্য, লালমোহন-তজুমদ্দিনের নদী ভাঙ্গন রোধে ভোলা জেলার সবচেয়ে বড় বাজেটের প্রকল্প পাস হয়েছে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটিতে (একনেক)। মঙ্গলবার (৫ এপ্রিল) ভিডিও কনফারেন্সের মাধ্যমে গণভবন থেকে প্রধানমন্ত্রী এবং একনেক চেয়ারপারসন শেরে বাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষের সঙ্গে যুক্ত হয়ে অনান্য প্রকল্পের মধ্যে তজুমদ্দিন ও লালমোহন উপজেলায় উপকূলীয় বাঁধ পুনর্বাসন, নিস্কাশন ব্যবস্থার উন্নয়ন ও তীর সংরক্ষণে ১ হাজার ৯৬ কোটি ৬০ লক্ষ টাকার প্রকল্পটি অনুমোদন দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
সর্বশেষ এ প্রকল্পটি বাস্তবায়িত হলে লালমোহন-তজুমদ্দিনের দীর্ঘদিনের মেঘনার নদী ভাঙ্গন থেকে রক্ষা পাবে এই এলাকার নদীর তীরবর্তী সকল শ্রেণির মানুষজন। দীর্ঘদিন ধরে মেঘনার কড়াল গ্রাসে ঘরবাড়ি হারানো মানুষের স্বস্তির শেষ যায়গা হয়ে উঠবে মেঘনার বেড়িবাঁধ। এদিকে প্রকল্পটি একনেকে পাস হওয়ায় লালমোহন-তজুমদ্দিনের মেঘনা পাড়ের মানুষের মধ্যে আনন্দ বিরাজ করছে। তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভোলা-৩ আসনের সংসদ সদস্য নূরুন্নবী চৌধুরী শাওনকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।