সর্বশেষঃ

চরফ্যাশন-মনপুরায় নদীভাঙ্গন রোধে ১ হাজার ৯২ কোটি টাকা একনেকে অনুমোদন

(ফাইল ছবি)

ভোলার চরফ্যাশন-মনপুরায় মেঘনার ভাঙ্গনরোধ প্রকল্প অনুমোদন করেছে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক)। নদী ভাঙ্গন প্রকল্পের ব্যয় ধরা হয়েছে ১ হাজার ৯২ কোটি ৭০ লক্ষ টাকা। যার মধ্যে মনপুরায় ১ হাজার ১৫ কোটি ৭০ লক্ষ টাকা ও চরফ্যাশনের মুজিবনগর ইউনিয়নে ৭৭ কোটি টাকা। মঙ্গলবার একনেক বৈঠকে মনপুরা ও চরফ্যাসনের মুজিবনগরে ভাঙ্গন রোধে গৃহীত প্রকল্পটি অনুমোদন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

* প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও এমপি জ্যাকবের জন্য মসজিদে বিশেষ দোয়া।
* আ’লীগের আনন্দ মিছিল, মিষ্টি বিতরণ।

একনেক সভায় নদীভাঙ্গন রোধ প্রকল্পটি পাস হওয়ার খবরে মনপুরা ও চরফ্যাশন দুই উপজেলায় ভাঙ্গন কবলিত এলাকার মানুষের মাঝে বইছে খুশির জোয়ার। এছাড়াও অব্যাহত নদী ভাঙ্গনে ঘর-বাড়ি হারা সাধারন মানুষ ও মনপুরা উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনিরের উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও এমপি জ্যাকবের জন্য মসজিদে মসজিদে বিশেষ দোয়ার আয়োজন করে। পাশাপাশি মিষ্টি বিতরণ করতে দেখা গেছে। এছাড়াও সামাজিক যোগাযোগ মাধ্যমে নদী ভাঙ্গন রোধ প্রকল্প পাসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও এমপি জ্যাকবের প্রতি কৃতজ্ঞা জানিয়ে পোস্ট দিচ্ছেন অনেকে।
এদিকে মনপুরা উপজেলা আ’লীগের পক্ষে মাইকিং সহ সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও এমপি জ্যাকবের প্রতি কৃতজ্ঞা জানিয়ে আনন্দ মিছিলের আয়োজন করা হয়েছে বলে জানান উপজেলা আ’লীগের সম্পাদক ও ইউপি চেয়ারম্যান মোঃ জাকির হোসেন মিয়া।
স্থানীয়রা জানান, মেঘনার অব্যাহত ভাঙ্গনে প্রতিনিয়ত বিলীন হচ্ছে মনপুরা ও চরফ্যাশনের বিস্তীর্ণ এলাকা। এতে ভিটে মাটি হারিয়ে বাস্তুহারা হচ্ছে হাজার হাজার মানুষ। প্রতিনিয়ত জোয়ারের পানিতে ভাসে নদী তীরের বাসিন্দারা। প্রকল্পটি বাস্তবায়ন হলে ঘর-বাড়ি, কৃষি জমি, বাজার, স্কুল-কলেজ, মাদরাসা, সড়ক ও বিভিন্ন সরকারি-বেসরকারি অবকাঠামো রক্ষা করা হবে।
এ ব্যাপারে মনপুরা উপজেলা আ’লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান শেলিনা আকতার চৌধুরী জানান, নদী ভাঙ্গন প্রকল্পটি দুই উপজেলা মানুষের প্রাণের দাবী। প্রকল্পটি পাস হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও এমপি জ্যাকবের কাছে দুই উপজেলার সাধারন মানুষ কৃতজ্ঞ।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।