সর্বশেষঃ

প্রচারণায় জনগণের দ্বারে দ্বারে যাচ্ছেন চেয়ারম্যান প্রার্থী মহিউদ্দিন মাতাব্বর

আগামী ৫ জানুয়ারী ২০২২ এর পঞ্চম ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে ভোলা সদর উপজেলার ১২ টি ইউনিয়নে চলছে প্রার্থীদের নির্বাচনী দৌড়ঝাঁপ। পোস্টারে পোস্টারে ছেয়ে গেছে গ্রাম গঞ্জের হাট বাজার ও রাস্তাঘাট। প্রচার প্রচারণায় মুখরিত নির্বাচণী এলাকা। ভোটারদের বাড়ি বাড়ি যাওয়া, উঠান বৈঠক সহ নানা প্রতিশ্রুতি দিয়ে ভোটারদের কাছে ভোট চাইছে প্রার্থীরা। তেমনি ভোটারদের মাঝেও চলছে নানা গুঞ্জন আর ভোটের হিসাব-নিকাশ। তবে এবারের নির্বাচনে শান্তিপূর্ন পরিবেশের ভোট চাইছে ভোটাররা।
সম্প্রতি হয়ে যাওয়া বিভিন্ন ধাপে অনুষ্ঠিত নির্বাচনগুলোর অভিজ্ঞতাকে মাথায় রেখে জয়ের বৈতরণী পার করার চেষ্টা করছে অনেকেই। তবে অনেক জায়গায় দলের মনোনয়ন বন্চিত ও বহিস্কৃত প্রার্থীদের নিয়ে বিপাকে পড়েছে নৌকার মনোনীত প্রার্থীরা। তবে কিছু ইউনিয়নে বিদ্রোহী প্রার্থীদের জনসমর্থনের পাল্লা ভারি হওয়ায় নৌকার বিজয় নিশ্চিত করতে নৌকার প্রার্থীরা নেতাদের দ্বারস্থ হচ্ছেন। এদিকে, নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সমর্থকদের মধ্যে হামলা, ভাংচুরসহ নানা সহিংসতার ঘটনাও ঘটছে।
অপরদিকে সম্পূর্ন ভিন্ন চিত্রের নির্বাচন লক্ষ্য করা যায়, চরসামাইয়া ইউনিয়নের নির্বাচন। এই ইউনিয়নে নৌকার বিদ্রোহী প্রার্থী না থাকায় কোন সহিংসতা ছাড়াই একটি শান্তিপূর্ণ পরিবেশে চলছে প্রার্থীদের নিরুত্তাপ প্রচার প্রচারনা। এ ইউনিয়নের এবারের নৌকার মাঝি হলেন পর পর দুই বারের নির্বাচিত জনপ্রিয় চেয়ারম্যান মহিউদ্দিন মাতাব্বর। তার দলীয় কোনো বিদ্রোহী প্রার্থী না থাকায় একটা সুবিধাজনক অবস্থায় রয়েছেন তিনি। তবে তার প্রতিদ্বন্দ্বী ইশা আন্দোলনের হাতপাখা মার্কার একজন স্বতন্ত্র প্রার্থী রয়েছে। তারপরও নৌকা মার্কার বিজয় সূনিশ্চিত করতে পুরো ইউনিয়ন দিনে রাতে অবিরাম চষে বেড়াচ্ছেন চেয়ারম্যান মহিউদ্দিন মাতাব্বর।
তিনি তার প্রচার প্রচারনা এবং উঠান বৈঠকগুলোতে তার ১০ বছরের এলাকার উন্নয়নে সরকারি বরাদ্দের সূষম বন্টন, বয়স্ক ভাতা, বিধবা ভাতা, মাদক বিরোধী কঠোর অবস্থান, শতভাগ স্যানিটেশন, বাল্য-বিবাহমুক্ত সমাজ, শান্তি শৃঙ্খলাসহ বিভিন্ন সেবামূলক কর্মকান্ডের ফিরিস্তি তুলে ধরে ভোটারদের কাছে নৌকা মার্কায় ভোট চাইছেন।
এলাকার ভোটার মাস্টার আব্দুস সহিদ তালুকদার বলেন, শুধু নৌকা মার্কা ছাড়াও প্রার্থী মহিউদ্দিন মাতাব্বরের স্বভাবসুলভ আচরনের কারনে এলাকায় তার ব্যক্তিগত একটা ইমেজ রয়েছে। এলাকাবাসী তাকে পূনঃ নির্বাচিত করবেন বলে আমি আশা করি।
চেয়ারম্যান মহিউদ্দিন মাতাব্বর তার নির্বাচনের বিষয়ে দৈনিক ভোলার বাণীর এ প্রতিবেদককে জানান, আমি আ’লীগের একজন সাধারন কর্মী হিসাব বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আমাকে নৌকা প্রতীক দিয়েছেন এবং আমার নেতা, ভোলার অভিভাবক জননেতা তোফায়েল আহমেদ আশ্বস্ত করেছেন ভোলায় লিগ্যাল ভোট হবে। তাই আমি আশাকরি প্রশাসন যদি নিরপেক্ষতা বজায় রাখেন, আমরা তাদেরকে সর্বাত্মক সহযোগিতা করবো। এবং ভোটাররা যদি ভোট কেন্দ্রে এসে ভোট দেয়ার পরিবেশ পায় তাহলে বিপুল ভোটে নৌকার বিজয় হবে, ইনশাআল্লাহ।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।