ভোলার ভেলুমিয়ায় পুস্টি মেলা ও ক্রীড়ানুষ্ঠান অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার ॥ ভোলা সদর উপজেলার ভেলুমিয়া ইউনিয়নের কুঞ্জপট্টি গ্রামে নানা আয়োজনের মধ্য দিয়ে পুষ্টি মেলা ও সাংস্কৃতিক ও ক্রীড়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। পল্লীকর্ম-সহায়ক ফাউন্ডেশনের পিপিইপিপি-ইইউ প্রকল্পের আওতায় গ্রামীণ জন উন্নয়ন সংস্থা অনুষ্ঠানের আয়োজন করে।
সামাজিক উন্নয়ন কেন্দ্র (কিশোরী), মা ও শিশু ফোরাম এবং পিভিসির সদস্যদের মধ্যে মোট ৫১ রকমের খাদ্য উপকরণ (শাক-সবজি, ফল, পিঠা, পুষ্টিকর খিচুড়ী) প্রদর্শন এবং প্রশ্নোত্তরের মাধ্যমে এইগুলোর পুষ্টি গুনাগুণ নিয়ে আলোচনা করা হয়।
স্যাটেলাইট ক্লিনিকের মাধ্যমে উপস্থিত সদস্যদের পুষ্টি ও প্রাথমিক স্বাস্থ্যসেবা প্রদান করা হয়। পুষ্টি মেলা আরো প্রাণবন্ত ও আর্কষণীয় করার জন্য সদস্যদের মধ্যে বালিশ বদল, চেয়ার সিটিং, হাড়ি ভাঙা, আবৃত্তি, দেশাত্ববোধক গান, নৃত্যসহ নানান গ্রামীণ খেলা আয়োজন করা হয়। পরিশেষে সদস্যদের মধ্যে বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কার বিতরণ করা হয়। এই অনুষ্ঠানে অংশ নেয় মা ও শিশু ফেরামের সদস্য, প্রতিবন্ধি ব্যক্তি ফোরামের সদস্য, সামাজিক উন্নয়ন কেন্দ্র (কিশোরী) সদস্যরা।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্রকল্পের সমন্বয়কারী মোঃ আবু বক্কর তানভীর, কারিগরি কর্মকর্তা পুষ্টিবিদ মোঃ মিঠুন মন্ডল, ভেলুমিয়া শাখার শাখা ব্যাবস্থাপক আজিজুল হক, টেকনিক্যাল অফিসার মোঃ মাসুম বিল্লাহ এবং সহকারী কারিগরি কর্মকর্তা এমরান হোসেন।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।