সর্বশেষঃ

মনপুরায় দুই ইউনিয়ন পরিষদ নির্বাচন

ভয়-আতংক ও হুমকিতে সুষ্ঠ ভোট নিয়ে শঙ্কায় প্রার্থী ও ভোটাররা

মনপুরায় দুই ইউনিয়ন পরিষদ নির্বাচন

নজরুল ইসলাম মামুন ॥ ভোলার মনপুরা উপজেলায় একদিন পর ১নং মনপুরা ইউনিয়ন ও ৫নং কলাতলী ইউনিয়ন পরিষদের নির্বাচন একদিন পর (৯ মার্চ শনিবার)। এর মধ্যে ১নং মনপুরা ইউনিয়নে চেয়ারম্যান ও মেম্বার পদ প্রার্থীদের মধ্যে দুই দিন ধরে দফায় দফায় রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনায় নির্বাচনী এলাকায় উত্তপ্ত পরিস্থিতি বিরাজ করছে। এছাড়াও নির্বাচনী এলাকায় বহিরাগত ক্যাডারদের সরব উপস্থিতিতে ভোটারদের মধ্যে আতংক ছড়িয়ে পড়েছে। এতে নির্বিঘেœ কেন্দ্রে গিয়ে ভোট দেওয়া নিয়ে ভয় ও আতংক বিরাজ করছে ভোটারদের মধ্যে। এমনকি সুষ্ঠ ভোট নিয়েও শঙ্কা প্রকাশ করেছেন প্রার্থীরা। বৃহস্পতিবার সকাল থেকে বিকাল পর্যন্ত উপজেলার ১নং মনপুরা ইউনিয়নের নির্বাচনী এলাকায় ভোটার ও প্রার্থীদের সাথে আলাপ করে এই তথ্য পাওয়া যায়।
তবে সুষ্ঠ ভোট ও ভোটাররা নির্বিঘেœ কেন্দ্রে গিয়ে ভোট দিতে পারবে বলে আশ্বস্ত করেন ১নং মনপুরা ইউনিয়নে নির্বান পরিচালনার দায়িত্বে থাকা উপজেলা নির্বাচন অফিসার অনিমেষ বিকাশ রায়। তিনি আরও জানান, নির্বাচনী এলাকায় র‌্যাব, বিজিবি, পুলিশ ও আনসার সমন্বয়ে ৪ স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহন করা হয়েছে। অপরদিকে নির্বাচনী এলাকায় বহিরাগত ক্যাডারদের ধরতে পুলিশের বিশেষ টিম বৃহস্পতিবার রাত থেকে সাড়াশি অভিযান পরিচালনা করবে নিশ্চিত করেন মনপুরা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ জহিরুল ইসলাম।
জানা গেছে, উপজেলার ১নং মনপুরা ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন, তবে মাঠে ভোট রয়েছেন ২ জন অপর দুই জন ড্যামি প্রার্থী। চেয়ারম্যান পদে লোকমান হোসেন হাওলাদার (আনারস), আমানত উল্লা আলমগীর (হোন্ডা), শাহাবুদ্দিন (রজনীগন্ধা) ও মোঃ শরীফ (দুই পাতা)। অপরদিনে ৫নং কলাতলী ইউনিয়ন নির্বাচনে চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় মোঃ আলাউদ্দিন হাওলাদার নির্বাচিত হয়েছেন। তবে ইউপি সদস্য ও সংরক্ষিত মহিলা সদস্য নির্বাচনে ভোট হবে।
সরেজমিনে ১নং মনপুরা ইউনিয়নে ভোটার ও প্রার্থীদের সাথে আলাপ করে জানা যায়, নির্বাচনী এলাকায় দুইদিন ধরে পরপর রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনায় ভোটাররা আতঙ্কগ্রস্ত। এয়াড়াও চেয়ারম্যান পদে প্রার্থীরা নিজেদের মার্কায় ভোট দেওয়ার জন্য হুমকি দিচ্ছে। এছাড়াও চরফ্যাশন, তজুমুদ্দিনসহ বিভিন্ন এলাকার ক্যাডারদের সরব উপস্থিতিতে ভোট দেওয়া নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন ভোটাররা। অপরদিকে প্রার্থীরা বহিরাগত ক্যাডারদের উপস্থিতিতে সুষ্ঠ ভোট নিয়ে শঙ্কায় রয়েছেন।
এদিকে চেয়ারম্যান পদে প্রার্থী লোকামান হোসেন হাওলাদার ও আমানত উল্লা আলমগীর একে অপরের বিরুদ্ধে প্রশাসনের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন।
এ ব্যাপারে ১নং মনপুরা ইউনিয়নে নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী লোকমান হোসেন হাওলাদার জানান, বর্তমান চেয়ারম্যান ও চেয়ারম্যান পদে প্রার্থী আমানত উল্লা আলমগীর বিএনপির সন্ত্রাসী নিয়ে আমার সমর্থকদের উপর হামলা করেছে। এছাড়াও আলমগীর চেয়ারম্যান বহিরাগত ক্যাডার দিয়ে ভোটারদের হুমকি ও নির্বাচনের দিন কেন্দ্র দখল করতে পারে বলে অভিযোগ করেন তিনি।
এ ব্যাপারে বর্তমান চেয়ারম্যান ও চেয়ারম্যান পদে প্রার্থী আমানত উল্লা আলমগীর অভিযোগ অস্বীকার করে জানান, লোকমান হাওলাদার তাদের কর্মী ও সমর্থকদের হুমকি দিচ্ছেন ও বহিরাগত লোকজন এনেছেন।
আইনশৃঙ্খলার দায়িত্বে থাকা উপজেলা নির্বাহী অফিসার জহিরুল ইসলাম জানান, সুষ্ঠ ভোট ও ভোটাররা নির্বিঘেœ কেন্দ্রে গিয়ে ভোট দিতে পারবে বলে আশ্বস্ত করেন তিনি। তাছাড়াও বহিরাগত ক্যাডারদের ধরতে সাড়াশি অভিযান পরিচালনা করছে।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।