বোরহানউদ্দিনে শিক্ষার্থীদের মাঝে শীতবস্ত্র ও শিক্ষা সামগ্রী বিতরণ

ডেস্ক রিপোর্ট ॥ বোরহানউদ্দিনের কাচিয়া চৌমুহনী তা’লীমুল মিল্লাত মাদ্রাসা ও এতিমখানার উদ্যোগে অত্র মাদ্রাসার প্রায় এক শত শিক্ষার্থীদের মাঝে শীত বস্ত্র, নতুন পোশাক, বিভিন্ন খেলার পুরস্কার সামগ্রী ও শিক্ষা সামগ্রী বিতরণ এবং পরে ছবক ও দোয়ার অনুষ্ঠান করা হয়। বুধবার বোরহানউদ্দিন উপজেলার কাচিয়া ইউনিয়নে এ কার্যক্রম পরিচালিত হয়।
ইউপি প্যানেল চেয়ারম্যান মোঃ গোলাম রহমান নোমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা নওরীন হক, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমাজ কল্যাণ অধিদপ্তর (ফিল্ড সুপারভাইজার) মোঃ আল-আমিন।
এ সময় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, দেশে শিক্ষার হার দিন দিন বৃদ্ধি পাচ্ছে, তারই সাথে সাথে নৈতিকতা ও আল্লাহর প্রতি আনুগত্য শিক্ষা আমাদের সকলের দায়িত্ব। তবে শিখাতে গিয়ে কোমলমতি শিশুদের সাথে কোন মতেই খারাপ আচরন করা যাবে না। এদের সাথে ভালো আচরণ করা বাধ্যতামূলক।
তিনি আরো বলেন, শিক্ষা কার্যক্রম করতে গিয়ে কোন অসুবিধা হলে আমাকে অবহিত করবেন, সাধ্যমত সহযোগিতা করব। অনুষ্ঠানে অনান্যদের মাঝে আরো উপস্থিত ছিলেন কাচিয়া চৌমুহনী দাখিল মাদ্রাসার প্রধান মাওঃ সুলতান মাহমুদ এবং শিক্ষার্থীদের অভিভাবকসহ প্রায় তিনশত জন শিক্ষার্থী।
অত্র মাদ্রাসাটি ১৯৮০ সালে প্রতিষ্ঠিত হলেও ২০০৩ সাল থেকে সরকারি সামান্য কিছু অনুদান পেয়ে থাকে। এতিমখানায় এতিমদের সংখ্যা ৬৮ জন হলেও ১৮ জনের সামান্য কিছু অনুদান আসে। অন্যদিকে এই মাদ্রাসাটি দীর্ঘ পরিসরে প্রস্তুত করায় এখানে হিফয বিভাগ, নুরানি বিভাগ ও জেনারেল ১ম থেকে ৯ম শ্রেণী পর্যন্ত প্রায় তিন শত পঞ্চাশ জন শিক্ষার্থী পড়াশোনা করছেন।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।