রহমতের বৃষ্টি কামনায় ভোলায় দ্বিতীয়বার ইসতেস্কার নামাজ আদায়

স্টাফ রিপোর্টার : সারা দেশের মতো ভোলায় তীব্র দাবদাহে পুড়ছে মানুষ। দিনে দিনে বেড়েই চলেছে তাপমাত্রা। অতিষ্ঠ হয়ে পড়েছে জনজীবন। তাই মহান আল্লাহর দরবারে বৃষ্টির প্রার্থনা করে দ্বিতীয়বারের মতো আজও সালাতুল ইসতিসকার নামাজ আদায় করেছেন ভোলার ধর্মপ্রাণ মুসল্লিরা। নামাজ শেষে মহান আল্লাহর দরবারে গুনাহ মাপ চেয়ে কান্নায় ভেঙে পড়েন মুসল্লিরা।

শুক্রবার (২৬ এপ্রিল) সকাল ৯টায় দ্বিতীয়বার ভোলা শহরের বাংলা স্কুল মাঠে এ সালাতুল ইসতিসকার নামাজ আদায় করা হয়।

বাংলাদেশ জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ এ নামাজের আয়োজন করে। ভোলার বিভিন্ন এলাকার মুসল্লিরা এ নামাজে অংশ নেয়।

প্রখর রোদ ও গড়ম উপেক্ষা করে নামাজ আদায় করার পর খুতবা শেষে মুসল্লিরা বালা মছিবত দুর করে বৃষ্টির প্রত্যাশায় দোয়া মোনাজাতের সময় অঝোরে কান্নাকাটি করে মুসল্লিরা।

নামাজ ও দোয়া মোনাজাত পরিচালনা করেন ভোলা কাবিল মসজিদের খতিব মাওলানা রফিকুল ইসলাম। তিন দিনের নামাজে আজ ছিল দ্বিতীয় দিন। নামাজ শেষে আয়োজকরা বলেন, বৃষ্টি না হওয়া পর্যন্ত এ ইসতিসকার নামাজ আদায় করে যাব।

এ ছাড়া আজও ভোলা জেলার সদর উপজেলা ও চরফ্যাশন উপজেলাসহ বিভিন্ন এলাকায় এ ইসতিসকার নামাজ আদায়সহ বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের ভোলা জেলা সভাপতি মাওলানা মুফতি ইয়াছিন নবীপুরি, আলীনগর আজিজিয়া মাদ্রাসার পরিচালক মাওলানা তৈয়বুর রহমান, চরপাতা মাদ্রাসার শিক্ষা সচিব মাওলানা সফিউদ্দিন, বাংলাদেশ ইসলামি আন্দোলনের ভোলা জেলা উত্তর শাখার সভাপতি মাওলানা আতাউর রহমান মোমতাজী, সাধারণ সম্পাদক মাওলানা তরিকুল ইসলাম তারেক ও জাতীয় ওলামা মশায়েখ আইম্মা পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক মাওলানা আক্তার হোসেন প্রমুখ।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।