গলাচিপায় এতিম সন্তানদের নিয়ে আশ্রয় পেতে ঘুরছে দ্বারে দ্বারে

পটুয়াখালী গলাচিপা উপজেলার বিধবা রাহিমা তিন সন্তান নিয়ে আশ্রয়ের জন্য ঘুরছে মানুষের দুয়ারে। সরকারি ঘর পাওয়ার জন্য আবেদন করেও প্রাপ্তির আসায় তাকিয়ে রয়েছে সংশ্লিষ্ট কতৃপক্ষের স্বদইচ্ছার অপেক্ষায়।

জানা গেছে উপজেলার নলুয়াবাগী গ্রামের মোঃ ইদ্রিচ এর মেয়ে রাহিমা।পাশ্ববর্তী মৃত শাহআলম এর সাথে বৈবাহিক সম্পর্কে তিনটি সন্তান লাভ করে এই দম্পতি। স্বামী দুরারোগ্য মৃতের কারনে তিন অনাথ সন্তান নিয়ে আশ্রয় নেওয়ার জন্য মানুষের দারস্থ।অসহায় ও গৃহহীন পরিবারকে পুনর্বাসনের লক্ষ্যে সরকার কাজ করছে।

প্রধানমন্ত্রীর দেওয়া গৃহহীনদের ঘরের আসায় সংসদ সদস্য এস এম শাহজাদা এম পি এর কাছে আবেদন করেন ১/৭/২০ তারিখে।এই মানবিক আবেদনে গোলখালী ইউ পি চেয়ারম্যান মোঃ নাসির উদ্দীন আহমেদ এর জোরালো সুপারিশ রয়েছে।১৬৯১/২০ স্মারক সূত্রে সরজমিনে পরিদর্শন করা হলেও ঘর প্রাপ্তি থেকে বঞ্চিত রয়েছেন বলে জানান রাহিমা। তিনি আরও বলেন,’এতিম সন্তানদের নিয়ে মানুষের বাড়িতে ঘুরছি একটু আশ্রয়ের জন্য। বাপের বাড়ি অতিকষ্টে জীবন যাপন করি।প্রধানমন্ত্রীর দেয়া অসহায় মানুষের একটি ঘর পেলে আমার জীবনের সব স্বপ্ন পূরন হত’।

এ বিষয় ইউনিয়ন সহকারী(ভূমি) কর্মকর্তা মোঃ সহিদুল ইসলাম জানায়,ঘটনা স্থান পরিদর্শন করে উপজেলা নির্বাহী মহোদায় কে জানানো হবে।এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা আশিষ কুমার বলেন, যাদের জমি আছে ঘর নেই তাদের তালিকা করা হয়নি। এক-দুই মাসের মধ্যেই যাচাই-বাছাই করে ঘর দেওয়া হবে।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।