দৌলতখানে ৩২ জেলে আটক ২৩ জনের জেল-জরিমানা

সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে ভোলা দৌলতখানের মেঘনায় মাছ শিকারের দায়ে ৩২ জেলেকে আটক করেছে পুলিশ । সোমবার রাত ১২ টায় পৃথকভাবে মেঘনায় অভিযান চালিয়ে তাদের আটক করে। এসময় ৭০ হাজার মিটার কারেন্ট জাল ও ৯ টি ট্রলার জব্দ করা হয়। জব্দকৃত জাল আগুনে পুড়িয়ে ফেলা হয় । গতকাল মঙ্গলবার দুপুর ১ টায় ভ্রাম্যমাণ আদালতে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা জীতেন্দ্র কুমার নাথ আটককৃত ৩২ জেলের মধ্যে ৬ জেলেকে ৫ হাজার টাকা করে জরিমানা ও ১৭ জেলেকে এক বছরের সাজা দেন। বাকী ৯ জেলেকে কিশোর আইনে ছেড়ে দেন।
জরিমানাকৃতরাহলো,বিল্লাল,ইউসুফ,নুরউদ্দিন,নুরনবী,জামাল,নুরেআলম।
সাজাপ্রাপ্ত জেলেরা হলো,এরশাদ(৩৫),নিজাম(৪০),সালাউদ্দিন(৩৫),হেল্লাল(৩০),এমরান(২৫),নাছির(২৫),মনির(৩০),ইদ্দিস(২৫),ইসমাইল(৩০),সোহেল(৩০),রুবেল(২৫),মিলন,সুমন,রিপন,ফরিদ ও আনোয়ার।

এঘটনায় ওইদিন দুপুরে বিক্ষুদ্ধ জেলে পরিবারের লোকজন সাংবাদিকদের জানান, হাজীপুর চরের মৎস্য ব্যবসায়ী ও ইউপি সদস্য মিজান তার আড়ৎদের ৬ জেলেকে অর্থের বিনিময় ছাড়িয়ে নেয় । দৌলতখান উপজেলা মৎস্য কর্মকর্তা মাহফুজুল হাসনাইন বলেন, অভিযান চালিয়ে মেঘনার বিভিন্ন পয়েন্ট থেকে জাল,ট্রলার ও জেলেদের আটক করে ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করা হয়।
দৌলতখান উপজেলা নির্বাহী কর্মকর্তা জিতেন্দ্র কুমার নাথ বলেন, আটককৃত জেলেদের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জেল জরিমানা দেয়া হয়েছে ।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।