ভোলায় বিপুল পরিমান নিষিদ্ধ গাইড বই জব্দ ॥ গোডাউন সিলগালা

ভোলায় হাসান বুক হাউজ নামে একটি বই লাইব্রেরীর গোডাউনে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ নিষিদ্ধ গাইড বই জব্দ করা হয়। এসময় ওই গোডাউনটিকে সিলগালা করা হয়। ভোলার নির্বাহী ম্যাজিষ্ট্রেট রেজওয়ানা চৌধুরী ও নুসরাত ফাতেমা চৌধুরী গতকাল রবিবার সন্ধ্যায় ভোলার শহরের বাংলাস্কুল মোড় এলাকার আমানত পাড়ায় এ অভিযান পরিচালনা করেন।
ভোলা ডিসি অফিসের সাধারণ শাখার (জেপি) গৌতম সিংহ এ তথ্য নিশ্চিত করে জানান, ভোলা শহরের বাংলা স্কুল মোড় এলাকায় হাসান বুক হাউসের মালিক মোঃ কামাল হোসেন শহরের আমানত পাড়ায় একটি ঘর ভাড়া নিয়ে গোডাউন তৈরি করে ভোলা জেলাব্যাপী নিষিদ্ধ গাইড বইয়ের ব্যবসা পরিচালনা করছিল। এমন গোপন সংবাদের ভিত্তিতে নির্বাহী ম্যাজিষ্ট্রেটদের নিয়ে টিম অভিযান চালিয়ে ওই গোডাউনে থাকা প্রায় ১০ হাজার নিষিদ্ধ গাইড বই জব্দ করেন। পরে ওই গোডাউনটি সিলগালা করা হয়। প্রশাসনের উপস্থিতি টের পেয়ে ওই গোডাউনের মালিক পালিয়ে যাওয়া তাদের আটক করা যায়নি।


জব্দকৃত এই বই ও দোকানের মালিকের ব্যাপারে প্রশাসন আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেটগণ। এসময় জেলা শিক্ষা অফিসের গবেষণা কর্মকর্তা নুর-ই-আল সিদ্দিকী সহ পুলিশ প্রশাসনের বিভিন্ন কর্মকর্তা ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।


উল্লেখ্য, গত বছর ভোলার শহরের মাসুমা খনম বিদ্যালয়ের একটি রুম ভাড়া নিয়ে হাসান বুক হাউসের মালিক মোঃ কামাল হোসেন গোডাউন তৈরি করলে সেখানে নির্বাহী ম্যাজিষ্ট্রেট অভিযান চালিয়ে ওই গোডাউনটি সিলগালা করে দেয়। ওই ঘটনার পর কামাল হোসেন এবছর আবার গোপনে আমানত পাড়ায় এ নতুন গোডাউন ভাড়া পাঞ্জেরি, এডভান্স, লেকচার, অনুপম, ইন্টানেটসহ বিভিন্ন কম্পানির নিষিদ্ধ গাইড বইয়ের জেলাব্যাপী পাইকারী ও খুচরা ব্যবসা পরিচালনা করছিল।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।