একটি ব্রীজের আবেদন

একটি ব্রীজের জন্য ভোলার দৌলতখান উপজেলার উত্তর জয়নগর এলাকার কয়েক হাজার মানুষ সিমাহীন দুর্ভোগের মধ্যে রয়েছেন। প্রতিনিয়ত-ই জীবনের ঝুঁকি নিয়ে পারাপার করছেন সেখানকার মানুষগুলো। এই সাকোটি দিয়ে প্রতিদিন কয়েক হাজার স্কুল-কলেজের ছাত্র-ছাত্রী এবং স্থানীয় সাধারণ মানুষ চলাচল করছে। তারা দ্রুত এই স্থানে একটি ব্রীজ নির্মাণের দাবী জানিয়েছেন।
সাকোটি হলো ভোলার উপশহর বাংলাবাজারের ভিতরে মাছ বাজার থেকে খাসের হাট যাওয়ার পথ। এই সাকো দিয়ে দৈনিক স্কুল/কলেজের ছাত্র-ছাত্রীসহ বিভিন্ন শ্রেণী-পেশার প্রায় ৫ হাজার মানুষ জীবনের ঝুঁকি নিয়ে যাতায়াত করে। উক্ত সাকোটি’র স্থলে একটি ব্রীজ নির্মাণের দাবী এলাকাবাসীর।
এলাকাবাসি জানান, ভোলা-২ আসনের মাননীয় সংসদ সদস্য আলহাজ্ব আলী আজম মুকুল, দৌলতখান-বোরহানউদ্দিনে অনেক ব্রীজ কালভার্ট নির্মাণ করেছেন। তেমনি ভাবে ব্রীজটি নির্মাণ করলে আমাদের উত্তর জয়নগর তথা খাসেরহাট এলাকার স্কুল-মাদ্রাসার কোমলমতী শিশুসহ বিভিন্ন পেশাজীবি মানুষের কষ্ট দুর হতো। এটা আমাদের প্রাণের দাবী যাতে এখানে ব্রীজ নির্মাণ করা হয়।
স্থানীয়রা আরো জানান, বর্তমানে ভোলা-চরফ্যাশন রোডে যে হারে সড়ক দুর্ঘটনা হইতেছে, তাতে স্কুলে যাতায়াতের জন্য এই স্থানটি নিরাপদ হলেও ব্রীজ না হওয়া পর্যন্ত এলাকাবাসি ঝুঁকি নিয়ে-ই জীবন যাবন করতে হবে।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।