সর্বশেষঃ

ভোলায় বর্ণাঢ্য আয়োজনে পহেলা বৈশাখ উদযাপন

আশরাফুল আলম সজিব : বর্ণাঢ্য আয়োজন,উৎসাহ-উদ্দীপনা ও উৎসবমুখর পরিবেশে ভোলায় বাঙালির প্রাণের উৎসব পহেলা বৈশাখ উদযাপিত হয়েছে। এ উপলক্ষে ১৪ এপ্রিল সকাল ৮টায় ভোলা জেলা প্রশাসনের আয়োজনে বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা জেলা প্রশাসকের কার্যালয় থেকে বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে ভোলা সরকারি স্কুল প্রাঙ্গণে এসে শেষ হয়। শোভাযাত্রায় বাঙালির ঐতিহ্য ও সংস্কৃতির আবহমান বাংলার বিভিন্ন মঙ্গলের প্রতীক প্রদর্শন করা হয়।
শোভাযাত্রা শেষে ভোলা সরকারি স্কুল মাঠে কয়েকটি স্টলে চিরাচরিত মাটির পাত্রে বিভিন্ন মাছ, কাঁচা মরিচ দিয়ে পানি পান্তায় বৈশাখের উৎসব পালন করা হয়।

ভোলা জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট আরিফুজ্জামানের সভাপতিত্বে আলোচনা সভা,সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়।
জাতীয় সঙ্গীত পরিবেশের মাধ্যমে কর্মসূচীর শুভ সূচনা করা হয়। পরে অনুষ্ঠিত হয় বৈশাখের গান এসো হে বৈশাখ এসো হে।

এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ভোলা জেলা পুলিশ সুপার মোহাম্মদ মাহিদুজ্জামান বিপিএম, ভোলার অতিরিক্ত জেলা প্রশাসক তামীম আল-ইয়ামিন,অতিরিক্ত জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট আলমগীর হুসাইন,অতিরিক্ত জেলা প্রশাসক রিপন কুমার সরকার, ভোলা পৌরসভার মেয়র মনিরুজ্জামান।
এসময় উপস্থিত ছিলেন, ভোলা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সজল চন্দ্র শীল, ভোলা জেলা প্রশাসক কার্যালয়ের এনডিসি আবু সাইদ,ভোলা সদর মডেল থানার ওসি মোহাম্মদ মনির হোসেন মিয়া,ভোলা জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট শামসুজ্জামান প্রমুখ।
আলোচনা সভা শেষে বিভিন্ন ইভেন্টে প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেওয়া হয়।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।