তামাক নিয়ন্ত্রণে ডর্‌প-সিটিএফকে অংশীজন সভা অনুষ্ঠিত

এনজিও বিষয়ক প্রতিনিধি ৷৷ বেসরকারি উন্নয়ন সংস্থা ডেভেলপমেন্ট অর্গানাইজেশন অব দি রুরাল পুয়র (ডর্‌প) এর সাথে যৌথ অংশীজন সভা করেছে ক্যাম্পেইন ফর টোব্যাকো ফ্রি কিডস (সিটিএফকে) বাংলাদেশ। মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি, ২০২৪) ঢাকার মিরপুরে ডর্‌প কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এই সভাতে তামাক নিয়ন্ত্রণ আইন শক্তিশালীকরণ এবং তামাক কর বৃদ্ধির দাবিতে এডভোকেসি কার্যক্রম এগিয়ে নিতে ভবিষ্যত কর্মপরিকল্পনা সংক্রান্ত আলোচনা হয়।
এসময় ডর্‌প কার্যালয় পরিদর্শন করেন সিটিএফকে এর দক্ষিণ এশিয়া বিষয়ক আঞ্চলিক পরিচালক ড. মাহিন মালিক। তিনি বলেন, “তামাকের আগ্রাসন রুখতে ডর্‌প ও সিটিএফকে সমন্বিত কার্যক্রম অব্যাহত রাখবে এবং বাংলাদেশসহ বিশ্বব্যপী তামাকমুক্ত ভবিষ্যত গড়তে অগ্রণী ভূমিকা পালন করবে”।
ড. মালিককে ফুলেল শুভেচ্ছা জানান ডর্‌প এর নির্বাহী উপদেষ্টা ও সাবেক সচিব বীর মুক্তিযোদ্ধা জনাব মোঃ আজহার আলী তালুকদার। ডর্‌প প্রতিষ্ঠাতা এবং প্রধান নির্বাহী জনাব এএইচএম নোমান অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন। সংক্ষিপ্ত সভায় ডর্‌প এর পরিচিতি ও কার্যক্রমের ব্যপ্তি তুলে ধরেন সংস্থাটির উপ-নির্বাহী পরিচালক জনাব মোহাম্মদ যোবায়ের হাসান। তামাক নিয়ন্ত্রণ প্রকল্পের অগ্রগতি এবং অর্জনসমূহ সম্পর্কে বিশদ উপস্থাপনা রাখেন প্রকল্পটির প্রোগ্রাম কোঅর্ডিনেটর জনাব রুবিনা ইসলাম।
অনুষ্ঠানে সিটিএফকে বাংলাদেশ এর পক্ষ থেকে আরও উপস্থিত ছিলেন মোস্তাফিজুর রহমান, লীড পলিসি এডভাইজার, মোঃ আব্দুস সালাম মিয়া, ম্যানেজার, প্রোগ্রামস, আতাউর রহমান মাসুদ, ম্যানেজার, এডভোকেসি, এবং হুমায়রা সুলতানা, ম্যানেজার, কমিউনিকেশনস। ডর্‌প এর উর্ধ্বতন কর্মকর্তারাও বৈঠকে সক্রিয় অংশগ্রহণ করেন।
ডর্‌প বিগত ১৯৮৭ সাল থেকে বিভিন্ন উন্নয়নমূলক কর্মসূচীর সাথে জড়িত এবং মাতৃত্বকালীন ভাতা প্রবর্তনকারী সংস্থা হিসাবে সমধিক পরিচিত। এরই ধারাবাহিকতায় ডর্‌প বর্তমানে তামাক নিয়ন্ত্রণ আইন ও তামাক কর বৃদ্ধি বিষয়ে কাজ করছে এবং সরকারের টেকসই উন্নয়ন অভীষ্ট অর্জনে বিভিন্ন প্রকল্প বাস্তবায়ন করছে।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।