ভোলায় শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং সম্মাননা পেলেন অধ্যক্ষ শাফিয়া খাতুন

স্টাফ রিপোর্টার ॥ কমিউনিটি পুলিশিং সেবায় বিশেষ অবদান রাখার জন্য জেলার শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং সদস্য সেবা সম্মাননা পেলেন অধ্যক্ষ শাফিয়া খাতুন। কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে জেলা পুলিশ আয়োজিত অনুষ্ঠানে তাকে এই সম্মাননা স্মারক ও সনদপত্র প্রদান করা হয়। পুলিশিং কার্যক্রমে অনবদ্য অবদানের স্বীকৃতিস্বরূপ তিনি এ পুরস্কার পেয়েছেন।
অধ্যক্ষ শাফিয়া খাতুন বলেন, এই কৃতিত্ব আমার নয়, এর দাবিদার কমিউনিটি পুলিশিং এর সকল সদস্যবৃন্দ। এ প্রাপ্তি কমিউনিটি পুলিশিংয়ের সাথে নিজের সম্পৃক্ততা আরও বাড়াতে আগামীতে অনুপ্রেরণা হিসেবে কাজ করবে। এই কৃতিত্বকে ধরে রাখতে কমিউনিটি পুলিশিং কার্যক্রমকে আরও গতিশীল করার কাজের প্রত্যয়ে সবার সার্বিক সহযোগিতা কামনা করছি। তাঁর এ প্রাপ্তিতে তিনি পুলিশের আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-ামুন (বিপিএম (বার), পিপিএম, ভোলা জেলা পুলিশ সুপার মাহিদুজ্জামানসহ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
অধ্যক্ষ শাফিয়া খাতুন দ্বীপজেলা ভোলার নারী শিক্ষা, নারীদের অধিকার নিশ্চিতকরণ এবং সমাজ উন্নয়নে অসামান্য অবদান রয়েছে তার। গত তিন যুগের বেশি সময় ধরে সামাজিক কার্যক্রমের সঙ্গে যুক্ত থেকে সুনামের সাথে কাজ করে যাচ্ছেন। বর্তমানে ভোলা শহরের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান ভোলা আবদুর রব স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ, জেলা পরিষদের সাবেক প্যানেল চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন। একই সঙ্গে তিনি জেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদিকা, ভোলা জেলা স্কাউটের সাধারণ সম্পাদক, জেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক, মহিলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতির দায়িত্ব পালন করছেন।
এছাড়াও শিক্ষার মানোন্নয়নে তিনি দেশের বাইরেও প্রশিক্ষণ নিয়েছেন। এর আগেও জঙ্গি, সন্ত্রাস, মাদক ও যৌন হয়রানি প্রতিরোধে বিশেষ ভূমিকা রাখায় আইজিপি পদক, জয়িতা সম্মাননা এবং জাতীয় শিক্ষা সপ্তাহে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান হিসেবে পুরস্কার পেয়েছেন।
অধ্যক্ষ শাফিয়া খাতুন বলেন, আমি পুরস্কারের জন্য কাজ করিনা, কাজ করছি দেশ-সমাজ এবং নারীদের অগ্রযাত্রার জন্য। কোনো নারী যেন গৃহবন্দি হয়ে না থাকে সেজন্য নারীদের অংশগ্রহণ ও অধিকার নিশ্চিতে প্রতিনিয়ত ছুটে চলেছি। ভবিষ্যতেও যেন সমাজের উন্নয়ন এবং নারীদের অধিকার নিশ্চিতে কাজ করতে পারেন সে জন্য সবার দোয়া চেয়েছেন। উল্লেখ্য, গত শনিবার ভোলায় কমিউনিটি পুলিশিং ডে অনুষ্ঠানে তাকে এ সম্মাননা প্রদান করা হয়।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।