ভোলা-২ আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী অধ্যাপক ডা. আফতাব ইউসুফ রাজ’র গণসংযোগ

মোঃ মিরাজ হোসাইন : ভোলার দৌলতখান ও বোরহানউদ্দিন উপজেলায় টানা দুই দিন গণসংযোগ করে ব্যস্ত সময় পার করছেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক উপ-কমিটির সদস্য, স্কয়ার হাসপাতালের সিনিয়র কনসালটেন্ট ও শিশু বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. আফতাব ইউসুফ রাজ। তিনি ভোলা -২ আসনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী।

গত বৃহস্পতিবার ( ২১ সেপ্টেম্বর) সারা দিন ব্যাপী বোরহানউদ্দিন উপজেলার রাণীগঞ্জ, বোরহানগঞ্জ, উদয়পুর রাস্তা মাথা, মির্জাকালু, হাকিমুদ্দীন, কুঞ্জেরহাট, ফকিরহাট, মিঝির বাজার, বড় মানিকা ইউনিয়নের পাটোয়ারীর হাট, চৌমুহনীর বাজার সহ ওই উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে গণসংযোগ করেন অধ্যাপক ডা. আফতাব ইউসুফ রাজ।

এছাড়াও শুক্রবার ( ২২ সেপ্টেম্বর) সকাল ৯টায় তিনি দৌলতখান সরকারি আবু আব্দুল্লাহ কলেজের সহকারি অধ্যাপক গোলাম মাওনা’র কবর জিয়ারত করেন। এরপর সকাল সাড়ে ৯টা – বিকাল ৫টা পর্যন্ত দৌলতখান লাইফ কেয়ার ডায়াগনস্টিকে সেন্টারে প্রায় ২০০- ২৫০ জন ফ্রি রোগী দেখেন। তারপরে বিকাল সাড়ে ৫ টা দিকে দৌলতখান সরকারি আবু আব্দুল্ল্যা কলেজ এর (ভারপ্রাপ্ত) অধ্যক্ষ শ.ম ফারুক এর বড় ভাই মরহুম মো: সেলিম মিয়ার কবর যিয়ারত করেন।

এরপর সন্ধ্যা ৭টার দিকে দৌলতখান উপজেলার সৈয়দপুর ইউনিয়নের শেরু মাস্টার পোল, পরিষদ পাড়া, ঘোষের হাট বাজারে প্রায় তিন শতাধিক নেতাকর্মী নিয়ে গণসংযোগ করেন। এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত কে শক্তিশালী করার লক্ষে স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মী ও সাধারণ জনগণের মাঝে সরকারের উন্নয়নমূলক কর্মকাণ্ড তুলে ধরে লিফলেট বিতরণ করা হয়।

উপজেলা আওয়ামী লীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি, চার বারের নির্বাচিত ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মুন্সি ওবায়দুল্লাহ রতন ও উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল খালেক সহ দৌলতখান ও বোরহানউদ্দিন উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগ ও বিভিন্ন অঙ্গসহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। এছাড়াও তিনি দলীয় নেতাকর্মীদের বাসা বাড়িতে গিয়ে তাদের সার্বিক খোঁজখবর নেন।

তিনি বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য, ভোলা-২ আসনের সাবেক সাংসদ ও সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী এডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন”র জ্যেষ্ঠপুত্র। ডা. রাজ নিজ জন্মভূমির মানুষকে ভালোবেসে সেবা করার মহৎ উদ্দেশ্যে ঢাকা থেকে দৌলতখান ও বোরহানউদ্দিনে এসে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষকে বিনামূল্যে চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছেন। তিনি গত সাড়ে চার বছর যাবৎ দৌলতখান ও বোরহানউদ্দিনে ফ্রি চিকিৎসা সেবা দিয়ে মানুষের কাছে মানবিক চিকিৎসক হিসেবে ব্যাপকভাবে সমাদৃত হয়েছেন অধ্যাপক ডা. আফতাব ইউসুফ রাজ। এছাড়াও তিনি বিভিন্ন দিবসে ফ্রি মেডিকেল ক্যাম্পের মাধ্যমে চিকিৎসা সেবা দিয়ে হতদরিদ্র মানুষের আস্থা ও ভালোবাসা কুঁড়িয়েছেন । তিনি চিকিৎসা সেবার পাশাপাশি দুই উপজেলার বিভিন্ন মসজিদ, মাদ্রাসা ও মন্দিরসহ অসংখ্য অসহায় মানুষের বিপদ আপদে পাশে দাঁড়িয়েছেন।

অধ্যাপক ডা.আফতাব ইউসুফ রাজ দৈনিক ভোলার বাণী কে বলেন, ভোলা আমার নিজ জন্মভূমি। ভোলার অবহেলিত চিকিৎসা ব্যবস্থার উন্নতিকরণে আমি কাজ করে যাচ্ছি। করোনাকালীন সংকটময় সময়েও আমি ভোলার মানুষকে ফ্রি চিকিৎসা সেবা দিয়েছি। এছাড়াও বিগত সাড়ে চার বছর যাবৎ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের জন্য কাজ করে অভূতপূর্ব সাড়া পেয়েছি। ইনশাআল্লাহ! ভবিষ্যতেও এ কার্যক্রম অব্যাহত থাকবে।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।