ভোলায় ছাত্রলীগের আরো ৫ নেতা-কর্মী বহিষ্কার

ওমর ফারুক ॥ সম্প্রতি সারাদেশে আওয়ামী লীগের নীতি ও আদর্শ পরিপন্থী কার্যকলাপে লিপ্ত থাকার অভিযোগে দলীয় সিন্ধান্ত মোতাবেক নেতা-কর্মীদের দলীয় পদ থেকে ছাত্রলীগের একাধিক নেতা-কর্মীদের বহিষ্কার করা হচ্ছে। তারই ধারাবাহিকতায় ভোলা সদর, বোরহানউদ্দিন, দৌলতখান ও তজুমুদ্দিন উপজেলার ছাত্রলীগের বিভিন্ন পদে থাকা আরো ৫ নেতা-কর্মীকে বহিষ্কার করেছে জেলা ছাত্রলীগ।
জানা গেছে, বাংলাদেশ জামায়াতে ইসলামীর নেতা দেলোয়ার হোসেন সাঈদীর মৃত্যুতে সোসাল মিডিয়ায় (ফেসবুকে) শোক জানিয়ে স্ট্যাটাস দেয়ায় গত মঙ্গলবার (২২ আগস্ট) ভোলা জেলা ছাত্রলীগের সভাপতি রায়হান আহমেদ ও সাধারণ সম্পাদক হাসিব মাহমুদ হিমেল এর স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে ভোলা সদর, বোরহানউদ্দিন, দৌলতখান ও তজুমুদ্দিন উপজেলার আরও ৫ জন নেতা-কর্মীকে নীতি ও আদর্শ পরিপন্থী কার্যকলাপে লিপ্ত হওয়ায় ছাত্রলীগের বিভিন্ন পদ থেকে তাদেরকে বহিষ্কার করা হয়।
বহিস্কৃত এ ৫ নেতা-কর্মীরা হলেন- ভোলা সদর উপজেলার চরসামাইয়া ইউনিয়নের ছাত্রলীগ কর্মী মিরাজ আফসান, বোরহানউদ্দিন উপজেলার হাসান নগর ইউনিয়ন শাখার সভাপতি তন্ময় হাসান রিয়াদ মীর, কাচিয়া ইউনিয়ন শাখার সভাপতি পিকুরুল ইসলাম বাহার, দৌলতখান সরকারি আবি আব্দুল্লাহ কলেজ শাখার সাধারণ সম্পাদক আমির খসরু জিহান এবং তজুমদ্দিন উপজেলার সম্ভুপুর ইউনিয়ন দক্ষিণ শাখার ছাত্রলীগ সভাপতি খান মোঃ ইব্রাহিম। এ নিয়ে ভোলা জেলা ছাত্রলীগ কর্তৃক এ পর্যন্ত বহিষ্কার হলেন ৯ নেতা-কর্মী।
ভোলা জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাসিব মাহমুদ হিমেল বলেন, তারা দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ ও সংগঠনের নীতি, আদর্শ পরিপন্থি কর্মকা-ে জড়িত থেকেছেন। তাই তাদেরকে পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। তবে, জেলার অনেকেই অভিযোগ করেছেন, শুধু ছাত্রলীগ নয় সম-অপরাধ করেছেন অনেক দলীয় দায়িত্বশীল নেতারাও। তাদের বিরুদ্ধে কেন সিন্ধান্ত নেওয়া হলো না ?
উল্লেখ্য, গত ১৯ আগস্ট শনিবার ভোলার দৌলতখান উপজেলার ছাত্রলীগের সহ-সভাপতি নাবিউর রহমান রাফি, উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি মেহেরাব হোসেন মিরাজ, উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মাশরাফি চৌধুরী, উপজেলা ছাত্রলীগের প্রচার সম্পাদক রফিকুল ইসলাম রাজকে পদ থেকে বহিষ্কার করা হয়।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।