স্মরণ সভায় তোফায়েল আহমেদ

২১ আগস্ট গ্রেনেড হামলার ভয়াবহ স্মৃতি জাতি আজও ভুলতে পারেনি

এম রহমান রুবেল ॥ আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য, সাবেক বাণিজ্য মন্ত্রী ও ভোলা সদর আসনের এমপি তোফায়েল আহমেদ বলেছেন, ভয়াল ২১ আগস্ট বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে হত্যার চেষ্টা করা হয়েছিল। ১৭ বছর অতিবাহিত হলেও ২১ আগস্ট গ্রেনেড হামলার ভয়াবহ স্মৃতি জাতি আজও ভুলতে পারেনি। ভয়াল সেই হামলায় আওয়ামী লীগের ২৪ নেতা-কর্মী নিহত হন। হামলাকারীরা এক ও অভিন্ন শক্তি। তাদের মূল লক্ষ্য বাংলাদেশকে পাকিস্তানের ধারায় ফিরিয়ে নিয়ে যাওয়া। দেশের স্বাধীনতা ও গণতন্ত্রকে হত্যা করা।
তিনি আরো বলেন, সেদিন বিএনপি-জামায়াতের গ্রেনেট হামলায় আইভি রহমানসহ অনেকেই নিহত হয়েছেন। ২১ আগস্ট বাংলাদেশের ইতিহাসের একটি কলঙ্কজনক দিন। ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে ভোলা জেলা আ’লীগের আয়োজনে অনুষ্ঠানে আলোচনা সভা ও দোয়া মাহফিলে টেলিকনফারেন্সে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।
সোমবার (২১ আগস্ট) সকাল ১১ টার সময় জেলা আ’লীগের সভাপতি ফজলুল কাদের মজনু মোল্লার সভাপতিত্বে ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম এর সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত থেকে বক্তব্য রাখেন জেলা আ’লীগের সিনিয়র সহ-সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল মমিন টুলু, জেলা আ’লীগের সাধারণ সম্পাদক মইনুল হোসেন বিপ্লব, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ড দোস্ত মাহমুদ, জেলা আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জহুরুল ইসলাম নকিব, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আলহাজ্ব মোহাম্মদ ইউনুছ, এনামুল হক আরজু, মহিলা আওয়ামীলীগ নেত্রী অধ্যক্ষ সাফিয়া খাতুন প্রমূখ।
ভয়াল ২১ আগস্ট গ্রেনেট হামলার আলোচনা সভায় বক্তারা বলেন, পঁচাত্তরের ১৫ আগস্ট ও ২০০৪ সালের ২১ আগস্টের হামলাকারীরা এক ও অভিন্ন শক্তি। তাদের মূল লক্ষ্য বাংলাদেশকে পাকিস্তানের ধারায় ফিরিয়ে নিয়ে যাওয়া। আহতদের অনেকেই এখনো তাদের শরীরে গ্রেনেডের স্প্রিন্টার আর দুঃসহ স্মৃতি বয়ে বেড়াচ্ছেন।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।