মনপুরায় গরুসহ এক চোর আটক ॥ জেল হাজতে প্রেরণ

মনপুরা প্রতিনিধি ॥ ভোলার মনপুরায় একের পর এক কৃষকের গরু-মহিষ চুরি করে নিয়ে যাচ্ছে সংঘবদ্ধ চোর চক্র। এতে কৃষক দিশেহারা হয়ে পড়ে। কৃষক চোর থেকে নিজের পালিত গরু-মহিষকে বাঁচাতে রাত জেগে পাহাড়া দেয়। গত ১ মাসে সংঘবদ্ধ চক্রটি কৃষকের পালিত শতাধিক পশু নিয়ে যায় বলে জানিয়েছেন একাধিক কৃষক। এদিকে কৃষকের একের পর এক অভিযোগে গরু চোরকে ধরতে চরাঞ্চল সহ বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে গরু চোর চক্রের কোন সদস্যকে আটক করতে না পারায় ক্ষোভ রয়েছে কৃষকের। তবে সংঘবদ্ধ চোর চক্রটি ধরতে পুলিশ দিন-রাত পরিশ্রম করছেন বলে জানিয়েছেন ওসি সাইদ আহমেদ। মোঃ সোহেল নামে এক কৃষকের গরু চুরি করে নিয়ে যাওয়ার সময় এক গরু চোরকে আটক করে পুলিশে দেয় স্থানীয়রা। ওই সময় চক্রের অপর ৩ সদস্য পালিয়ে যায়। পরে ওই কৃষক বাদী হয়ে আটককৃত চোরের নামে থানায় মামলা করে। শনিবার (৩ জুন) দুপুর ২ টায় আটককৃত চোরকে মনপুরা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের মাধ্যমে ভোলা জেল হাজতে প্রেরণ করে পুলিশ ।
এর আগে গত বুধবার (৩১ মে) দিবাগত রাত ১১ টায় উপজেলার হাজীরহাট ইউনিয়নের চরফৈজুদ্দিন গ্রামের ৯নং ওয়ার্ডের পাকা সড়কে ওপরে গরু সহ চোরকে আটক করে স্থানীয়রা। পরে পুলিশ খবর দিলে আটক করে থানায় নিয়ে যায়। পরে দুইদিন পর থানায় মামলা নিয়ে আদালতের মাধ্যমে ভোলা জেল হাজতে প্রেরণ করে পুলিশ। আটককৃত গরু চোর হলেন, মোঃ মোকশেদ। তিনি উপজেলার হাজীরহাট ইউনিয়নের বাসিন্দা চরফৈজুদ্দিন গ্রামের ৯ নং ওয়ার্ডের বাসিন্দা মোঃ আবু তাহেরের ছেলে।
কৃষক সোহেল জানান, সংঘবদ্ধ গরু চোর চক্রটি একের পর এক গরু-মহিষ চুরি করে নিয়ে যায়। বিষয়টি পুলিশসহ বিভিন্ন দপ্তরে অভিযোগ দিয়ে কোন সুফল না পেয়ে নিজেরাই রাত জেগে পাহাড়া দিচ্ছি। কিন্তু এর মধ্যে চোর চক্রটি গত এক মাসে শতাধিক গরু-মহিষ চুরি করে নিয়ে গেছে। তিনি আরও জানান, গত বুধবার (৩১ মে) রাত ১১ টার দিকে সংঘবদ্ধ চোর চক্রের ৪ জন মিলে আমার গোয়াল ঘর থেকে একটি বড় (আবাল) গরু নিয়ে যাচ্ছে। পরে প্রতিবেশীদের নিয়ে চোর চক্রেকে ধাওয়া করে পাকা সড়কে ওপর থেকে চুরি করে নিয়ে যাওয়া গরুসহ মোঃ মোকশেদ নামে চোরকে আটক করি। ওই সময় অপর সদস্যরা পালিয়ে যায়। পরে পুলিশে খবর দিলে পুলিশ আটককৃত চোরকে থানায় নিয়ে যায়।
এ ব্যাপারে মনপুরা থানার অফিসার ইনচার্জ (ওসি) সাইদ আহমেদ জানান, গরু-মহিষ চুরি বেড়ে গেছে। সংঘবদ্ধ চক্রটি ধরতে পুলিশ দিন-রাত পরিশ্রম করছে। তবে যাদের গরু-মহিষ চুরি হচ্ছে তাদের লিখিত অভিযোগ ও মামলা করতে বললে কৃষক রাজি হন না। তারা সবাই মৌখিক অভিযোগ দেয়। তিনি আরও জানান, শনিবার আটককৃত চোরকে আদালতের মাধ্যমে ভোলা জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।