সর্বশেষঃ

ভাইয়ের প্রতারণায় প্রতিবন্ধী ভাইয়ের মানবেতর জীবন

স্টাফ রিপোর্টার, লালমোহন ॥ করিম খান উজ্জ্বল (৪৮), শারীরিক প্রতিবন্ধী হওয়ায় বিছানাতেই জীবন কাটে তার। বাবা জীবিত থাকাকালীন পরিবারের সকলের সাথে একত্রে ভালোই জীবন কেটেছিল তার। তবে বাবা পরপারে যাওয়ার সাথে সাথে উজ্জ্বলের সুখ ও যেন পরপারে চলে গেছে। মেঝো ভাইয়ের প্রতারণার শিকার হয়ে স্ত্রী সন্তান নিয়ে বর্তমানে মানবেতর জীবনযাপন করছেন বলে অভিযোগ প্রতিবন্ধী উজ্জ্বলের।
উজ্জ্বল ভোলার লালমোহন পৌরসভার ৪নং ওয়ার্ডের সাবেক উকিল পাড়া সড়ক এলাকার বাসিন্দা মৃত হাজী মোফাজ্জল হোসেন খলিফার ছেলে। ৪ ভাইয়ের মধ্যে তৃতীয় সে।
উজ্জ্বল জানান, শারীরিক প্রতিবন্ধী হওয়ায় ঘরে শুয়ে থাকা ছাড়া আমার আর কোনো উপায় নেই। প্রায় ১৫ বছর আগে বাবা মারা যান। এরপর মেঝোভাই মাহাবুবের সাথে একত্রে থাকতাম এবং বাবার রেখে যাওয়া সম্পদ থেকে যা আয় হতো তা দিয়ে চলতো সংসার। তবে হঠাৎই আমার ও আমার পরিবারের প্রতি মেঝো ভাইয়ের আচার আচরণ খারাপ দেখতে পাই। তাই মেঝো ভাইকে আমার ওয়ারিশী সম্পদ বুঝিয়ে দিতে বলি। এতেই কাল হলো আমার। আমাকে আলাদা করা হয়, তবে আমার সম্পদ বুঝিয়ে না দিয়ে উল্টো ৪২ লক্ষ টাকা পাবে বলে দাবী করে। ফলে স্ত্রী ও ছেলে মেয়ে নিয়ে অর্ধাহারে অনাহারে দিন কাটছে আমার। টাকার অভাবে ছেলেমেয়েদের পড়ালেখা বন্ধ হয়ে গেছে।
ভাই মাহাবুরের প্রতারণা থেকে বাঁচাতে ও পাওনা সম্পদ ফিরে পেতে সকলের সহযোগিতা চেয়েছেন উজ্জ্বল ও তার স্ত্রী সন্তানেরা।
এ ব্যাপারে উজ্জ্বলের ভাই মোবাইল ফোনে মাহাবুবের নিকট জানতে চাইলে সাংবাদিক পরিচয় পেয়ে তিনি বিষয়টি এড়িয়ে যান। লালমোহন থানার অফিসার ইনচার্জ মাহাবুব উল আলম বলেন, এ ধরনের কোনো অভিযোগ পায়নি। তবে ভুক্তভোগী অভিযোগ করলে প্রয়োজনীয় ব্যবস্থা নিব।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।