প্রকাশিত সংবাদের প্রতিবাদ

গত শুক্রবার (৩ মে) ভোলার একটি নিউজ পোর্টাল ভোলা নিউজ ডটকমসহ কয়েকটি গণমাধ্যমে “ভোলায় সন্ত্রাসী জুয়েলের নেতৃত্বে নারীর উপর হামলা” শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়েছে। যা আমাদের দৃষ্টিগোচর হয়েছে। আমাদেরকে সমাজে হেয় প্রতিপন্ন করার জন্য সাংবাদিক ভাইদেরকে ভুল বুঝিয়ে ও মিথ্যা তথ্য দিয়ে আমাদের প্রতিপক্ষ এ সংবাদটি করিয়েছে।

সংবাদটিতে বলা হয়েছে আবুল কালাম গংরা রাতের আঁধারে বিরোধপূর্ণ জমিতে ঘর উত্তোলন করে জমি দখলে নেয়। এতে বাঁধা দিলে আবুল কালাম গংদের আবুল কালাম, ইসমাইল, শাহজাহান, নুরে আলম, জুয়েল ও জহিরসহ আরও ৫ থেকে ৭ জন আবু তাহেরের লোকজনের উপর অতর্কিত হামলা চালায়। যাহা সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট, কাল্পনিক ও ভিত্তিহীন। আমরা এ সংবাদের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাচ্ছি।

প্রকৃত ঘটনা হচ্ছে, ইসমাইল পাটোয়ারী গং ও সৈয়দ পাটোয়ারী গং আহাম্মদ আলী পাটোয়ারীর ওয়ারিশ সূত্রে মোট ৮৬ শতাংশ করে জমি পাওনা। সৈয়দ পাটোয়ারী পাটোয়ারী গং অতিরিক্ত ১৮ শতাংশ মোট ১০৪ শতাংশ জমি জোরপূর্বক ভাবে ভোগ দখল করে আসছে। আমরা ইসমাইল পাটোয়ারী গ্রুপ এখনও ১৮ শতাংশ জমি সৈয়দ পাটোয়ারী গং হতে পাওনা রয়েছি। বিগত ২৫ বছর যাবৎ বিভিন্ন শালিসি বৈঠকে এই বিষয়টি একাধিকবার মিমাংসা হয়েছে যেখানে আমরা ১৮ শতাংশ জমি পাওনা হয়েছি। তারা কোনো শালিসের রায় মান্য না করে জোরপূর্বক জমি দখল করে ভোগ করে আসছে। সম্প্রতি ভোলা পৌরসভার ৪ নং ওয়ার্ড কমিশনার আসাদ হোসেন জুম্মান এর বিচারাধীন শালিসেও আমরা ১৮ শতাংশ জমি পাওনা হয়েছি। এর পর বিরোধিয় আবুতাহের গংরা আমাদের বিরুদ্ধে বিভিন্ন মিথ্যা মামলা দিয়ে হয়রানি করে আসছে। ঘটনার দিন আমরা আমাদের পাওনা জমিতে ঘর উত্তোলন করতে গেলে আবুতাহের, ফেরদৌস বেগম, হোসনে আরা বেগম, তাসলিমা বেগম, হাজেরা বেগমসহ আরও ৭-৮ জন আমাদের উপর অতর্কিত হামলা চালায়। এতে ইসমাইল গ্রুপের ইসমাইল পাটোয়ারীর মেয়ে হালিমা বেগম ও নাতিন সামিয়া আক্তার গুরুতর আহত হয়। আহতরা বর্তমানে ভোলা সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছে।
আমরা এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।
আমরা চাই সুষ্ঠু বিচারের মাধ্যমে যদি আমরা কাগজপত্রে জমি পাওনা হয়ে থাকি তাহলে যেনো আমাদের জমি বুঝিয়ে দেওয়া হয়। কাগজপত্রে আমরা জমি পাওনা না হলে এই জমিতে আমাদের কোনো দাবি থাকবে না। এবং যদি জমি পাওনা না হই তাহলে আমাদের দ্বারা প্রতিপক্ষ কোনো ক্ষতিগ্রস্ত হয়ে থাকলে আমরা তার ক্ষতিপূরণ দেওয়ার প্রতিশ্রুতি দিচ্ছি। আমরা চাই সুষ্ঠু সমাধান।

 

ইসমাইল পাটোয়ারী
আবুল কালাম পাটোয়ারী
মোঃ শাহজাহান
মোঃ নুরে আলম
মোঃ জুয়েল
মোঃ জহির
পশ্চিম চরনোয়াবাদ ৯ নং ওয়ার্ড, বাপ্তা।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।