দৌলতখানে ব্যবসায়ীদের সংবাদ সম্মেলন

স্টাফ রিপোর্টার ॥ ভোলার দৌলতখান উপজেলার বাংলাবাজার মসজিদ মার্কেট তালাবদ্ধ করার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে ব্যবসায়ীরা। মঙ্গলবার বিকালে ভোলা শহরের একটি পত্রিকা অফিসে এই সংবাদ সম্মেলন করেন ব্যবসায়ী সমিতির সভাপতি হাফেজ শফিউল্লাহ ও সাধারণ সম্পাদক ছাদেক বিশ্বাস।
লিখিত বক্তব্যতে মসজিদ মার্কেটের সাধারণ সম্পাদক ছাদেক বিশ্বাস বলেন, দীর্ঘ কয়েক বছর যাবৎ আমরা ১৫ জন ব্যবসায়ী ব্যবসা করে আসছি এবং শান্তিপূর্ণ ভাবে ভাড়া পরিশোধ করে যাচ্ছি। গত ৩০ই জুন ২০২২ সাল পর্যন্ত দোকান ঘরের চুক্তিপত্র নবায়ন করা ছিলো। মসজিদ কমিটি জুন মাস থেকে আমাদের দোকান ঘর নবায়ন করতেছে না। আমরা বারবার অনুরোধ করার পরেও আমাদের কথার তোয়াক্কা করেনি মসজিদ কমিটি। দীর্ঘ ৬মাস যাবৎ মসজিদ কমিটি আমাদের নিকট হইতে প্রতি মাসে ভাড়া গ্রহন করিয়া আসতেছি। হঠাৎ ডিসেম্বর মাসে ভাড়া দিতে গেলে শাহজালাল ইসলামী ব্যাংক বাংলা বাজার শাখা আমাদের টাকা জমা রাখেন নি।
ভাড়া পরিশোধের টাকা জমা না নেয়ার বিষয়ে শাখা ম্যানেজার জানান উক্ত একাউন্ট পরিচালক এর পক্ষ থেকে নিষেধ করা হয়েছে। এমতাবস্থায় আমারা ব্যবসায়ীরা বিপাকে পরি। অন্যদিকে মসজিদ কমিটির পক্ষ থেকে আমাদের একটি নতুন চুক্তির প্রস্তাব প্রেরন করেন। উক্ত প্রস্তাব আমরা প্রত্যাখান করি। এরই ধারাবাহিকতায় আজ ১০ জানুয়ারী সকাল অনুমান ১১ টায় বাংলা বাজার মসজিদ পরিচালনা কমিটির সভাপতি আলহাজ্ব শফিকুল ইসলাম এর নেতৃত্বে আমাদের ১৫ টি দেকানে কোটি কোটি টাকার মালামাল রেখে তালাবদ্ধ করে দেন। আমরা ব্যাবসায়ীরা বাঁধা দিলে তারা আমাদের উপর অতর্কিত হামলা করে বলে জানিয়েছেন ছাদেক বিশ্বাস।
সংবাদ সম্মেলনের বিষয়ে বাংলা বাজার মসজিদ পরিচালনা কমিটি সভাপতি শফিকুল ইসলাম বলেন, সংবাদ সম্মেলনে আনিত অভিযোগ সত্য নয়। উক্ত ১৫ টি দোকানের ব্যাবসায়িরা বিগত এক বছর যাবত ভাড়া প্রদান করেন না। একাধিকবার নোটিশ প্রদান করেও তাদের থেকে ভাড়া আদায় করা যায়নি। আমরা মসজিদ কমিটির পক্ষ থেকে আজ তাদের বিষয়টি নিয়ে আলোচনা সাপেক্ষে ভাড়া নির্ধারণ করতে আহবান করলে তারা নিজেরাই নিজেদের দোকান বন্ধ করে সংবাদ সম্মেলনের আয়োজন করেছেন বলে শুনেছি।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।