ভোলায় জেলা আ’লীগের উদ্যোগে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন করা হয়েছে। মঙ্গলবার (১৭ মে) জেলা পরিষদের অডিটোরিয়ামে জেলা আ’লীগের সিনিয়র সহ-সভাপতি দোস্ত মাহমুদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানে টেলিকনফারেন্সের মাধ্যমে যুক্ত হন সাবেক বাণিজ্যমন্ত্রী, বর্ষিয়ান নেতা তোফায়েল আহমেদ। এ সময় তিনি ঐতিহাসিক এই দিনের স্মৃতিচারণ করেন।
তোফায়েল আহমেদ বলেন, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৮১ সালের এই দিনে স্বজন হারানোর বেদনা নিয়ে বাংলাদেশে পা রাখেন। এক পাশে আমি, অপর পাশে রাজ্জাক ভাই দাঁড়ানো। নেত্রী তখন বললেন, ক্ষমতার জন্য আসিনি। দেশের মানুষের অধিকার প্রতিষ্ঠার জন্য কাজ করতে এসেছি। আজ তার হাত ধরেই বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়িত হচ্ছে। এটাই আমাদের বড় পাওয়া।


তিনি আরো বলেন, শেখ হাসিনা দেশে ফিরেছেন বলেই বাংলাদেশ আজ অর্থনীতিতে মুক্তি লাভ করেছে, এমনটা জানিয়ে মুক্তিযুদ্ধের এ সংগঠক বলেন, বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপণের মধ্য দিয়ে বঙ্গবন্ধুর স্বপ্ন অনেক দূর এগিয়ে গেছে। সেদিন বেশি দূরে নয়, যেদিন স্বাধীন বাংলাদেশ হবে মর্যাদাশালী, ক্ষুধামুক্ত, দারিদ্র্যমুক্ত বঙ্গবন্ধুর সোনার বাংলা। আমরা সেই পথেই এগিয়ে চলেছি। ইনশা আল্লাহ বঙ্গবন্ধুর সেই স্বপ্ন পূরণ হবে। এটাই শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে আমাদের প্রত্যাশা।
এসময় উপজেলা চেয়ারম্যান মোশারেফ হোসেন, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি এডভোকেট জুলফিকার আহমেদ, আনোয়ার হোসেন, এডভোকেট সৈয়দ আশরাফ হোসেন লাভু, সাবেক এমপি এডভোকেট মমতাজ, জেলা আ’লীগের যুগ্ম সম্পাদক এনামুল হক আরজু, উপজেলা ভাইস চেয়ারম্যান ও জেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ ইউনুছ, মইনুল হোসেন বিপ্লব, শফিকুল ইসলাম, ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক শফিকুল ইসলামসহ জেলা-উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগ এবং বিভিন্ন ইউনিয়ন থেকে আগত সভাপতি-সম্পাদক ও বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানগণ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে মাননীয় প্রধানমন্ত্রী ও তার পরিবারের সকল সদস্যদের সুসাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। এদিকে জননেত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে জেলা ছাত্রলীগ ভোলা শহরে একটি র‌্যালী বের করে। জেলা আ’লীগ কার্যালয়ের সামনে থেকে বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।