লালমোহনে জোরপূর্বক জমি দখল করে একটি পরিবারের চলাচলে প্রতিবন্ধকতার অভিযোগ

ভোলার লালমোহনে বসতঘরের চারদিক দখল করে একটি পরিবারের চলার পথ বন্ধ করে দিয়েছে প্রতিপক্ষরা। শুক্রবার সকালে স্থানীয় সাংবাদিকদের কাছে এমন অভিযোগ করেন উপজেলার বদরপুর ইউনিয়নের নবীনগর গ্রামের হাসানুজ্জামান বাড়ির আবুল কাশেম।
তিনি বলেন, তাদের ঘর থেকে বের হওয়ার পথ বন্ধ করে দিয়েছে একই বাড়ির আব্দুল মালেক, আব্দুর রহিম ও মো. নাজিমসহ কয়েকজন। তার দাবী মোট ৬৮ শতাংশ জমির মধ্যে কেবল ঘরভিটা ছাড়া বাকি জমি মালেক গংরা জোরপূর্বক দখল করে রেখেছেন। স্থানীয় শালিস মিমাংশায় ৬৮ শতাংশ জমি আবুল কাশেম পাওনা বলে কয়েকবার এ ঘটনায় রায় দিলেও তা মানতে নারাজ মালেক গংরা। আবুল কাশেম রিহ্যাব থেকে একটি ঘর পেয়ে ওই জমিতে তা উত্তোলন করে বসবাস শুরু করেন। ঘরের পিছনে রান্নঘর করতে গেলে আ: মালেকরা তাতে বাঁধা দেয় এবং রানাঘর ও শৌচাগার করতে দেয়নি। এমনকি তার ঘরের চারপাশ অবরুদ্ধ করে রাখে। এ ঘটনায় প্রশাসনের সু-দৃষ্টি কামনা করছেন ভুক্তভোগী আবুল কাশেম ও তার পরিবার।
এ ব্যাপারে বক্তব্য নেয়ার জন্য আব্দুল মালেকের বাড়ীতে গেলে তাকে পাওয়া যায়নি। তবে তার আত্মীয় শফিজল বলেন, একযুগ ধরে উক্ত সম্পতির শালিস বিচার চলে আসছে। তবে সমস্যার সমাধান হয়নি।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।