সর্বশেষঃ

বঙ্গবন্ধু আমাদের ঋণী করে গেছেন’ : এমপি মুকুল

প্রাথমকি ও গণশিক্ষা মন্ত্রনালয়ের স্থায়ী কমিটির অন্যতম সদস্য এবং ভোলা-২ আসনের সাংসদ আলহাজ্ব আলী আজম মুকুল বলেন, আগস্ট মাস আমাদের জন্য শোকের মাস। আজকের এই দিনে আমি শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছি আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। ‘বঙ্গবন্ধু আমাদের ঋণী করে গেছেন’। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ার মধ্য দিয়ে তাঁর রক্তের ঋণ শোধ করতে হবে।

মাননীয় প্রধানমন্ত্রী শোকগাথা বুক নিয়েও এ দেশের মানুষের জন্য কাজ করে যাচ্ছেন । এমপি মুকুল জাতির পিতার ৭ মার্চের ঐতিহাসিক ভাষণের উদ্বুতি দিয়ে বলেন, জাতির পিতা বলেছিলেন, প্রয়োজনে রক্ত দিব। আর সেই রক্তই তিনি দিয়ে গেছেন। আর আমাদের সেই রক্তের ঋণ শোধ  করতে হবে তার স্বপ্নের ক্ষুধামুক্ত ,দারিদ্র্যমুক্ত সোনার বাংলাদেশ গড়ে তোলার মধ্য দিয়ে।’

রবিবার (১৫আগস্ট) বঙ্গবন্ধুর ৪৬তম শাহাদাতবার্ষিকী এবং জাতীয় শোক দিবস উপলক্ষে দৌলতখান উপজেলা আওয়ামীলীগের আয়োজনে দলীয় কার্যালয়ে স্মরণ  সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। এমপি মুকুল বলেন, করোনার ভয়াল থাবা সত্ত্বেও মানুষের খাদ্যের এবং তাদের জীবন-জীবিকার ব্যবস্থা করে যাচ্ছে সরকার। বিভিন্ন প্রণোদনার মাধ্যমে অর্থনীতির চাকাকে সচল রাখতে সক্ষম হয়েছে।

তিনি বলেন, বাংলাদেশ যেন কোন দিন আর মাথা তুলে দাঁড়াতে না পারে সেজন্যেই জাতির জনককে হত্যা করা হয়। তিনি বলেন, জাতির জনক ধাপে ধাপে সমগ্র জাতিকে মুক্তিযোদ্ধের চেতনায় উদ্ধুদ্ধ করে বাংলাদেশ স্বাধীন করেন। আজ জাতির জনক আমাদের মাঝে নেই কিন্তু তাঁর আদর্শ আমাদের মাঝে আছে । সেই আদর্শ নিয়ে রাজনীতি করি। আর সবচেয়ে বড় অর্জন বঙ্গবন্ধুর নেতৃত্বে স্বাধীনতা সংগ্রাম ও মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে স্বাধীন সার্বভৌম বাংলাদেশ জাতি রাষ্ট্র প্রতিষ্ঠা করা। এমপি মুকুল বলেন, আজ বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের নেতৃত্ব দিয়ে বঙ্গবন্ধুর স্বপ্নপূরণের পথে অদম্য গতিতে এগিয়ে চলছে। বাংলাদেশ আজ মধ্যম আয়ের দেশে উন্নীত হওয়ার পথে।

আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,উপজেলা পরিষদ চেয়ারম্যান মঞ্জুর আলম খান, উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন জাহাঙ্গীর,পৌর মেয়র জাকির হোসেন তালুকদার,  যুগ্ম-সম্পাদক সাফিজল ইসলাম, গোলাম মোরশেদ কিরন তালুকদার, ভবানীপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান গোলাম নবী নবু, সাংগঠনিক সম্পাদক হামিদুর রহমান টিপু, প্রচার ও প্রকাশনা সম্পাদক আলাউদ্দিন রতন,  ছাত্রলীগ সভাপতি মোতালেব হোসেন সবুজ প্রমুখ। এসময় আওয়মীলীগের সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

এর আগে এমপি মুকুলের নিজেস্ব অর্থায়নে বঙ্গবন্ধুর রুহের মাগফেরাত কামনায় উপজেলার চরশুভী মাদ্রাসার এতিম শিক্ষার্থীদের মাঝে উন্নতমানের খাবার বিতরণ করা হয়।

এছাড়াও শাহাদাতবার্ষিকী উপলক্ষে দিনব্যাপী কর্মসূচির মধ্য ছিল দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন, দিন ব্যাপী মাইকে বঙ্গবন্ধুর ভাষন প্রচার, মিলাদ দোয়া মাহফিল এবং আলোচনা সভা।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।