ভোলায় স্বাস্থ্যবিধি অমান্য ॥ ৩১ জনের জেল, ১২০ জনের জরিমানা

স্বাস্থ্যবিধি অমান্য এবং বিনা কারণে ঘোরাঘুরির অপরাধে ভোলায় ৩১ জনকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড এবং ১২০ জনের থেকে জরিমানা আদায় করেছেন ভ্রাম্যমাণ আদালত। সোমবার (২৬ জুলাই) সকাল থেকে রাত পর্যন্ত ১২ ভ্রাম্যমাণ আদালত এ জেল জরিমানা করেন।
দন্ডপ্রাপ্তদের মধ্যে ভোলা সদরে ১৮ জন, বোরহানউদ্দিনে ১০ ও চরফ্যাশনে ৩ জন রয়েছে। এছাড়া ৭ উপজেলায় ১২০ জনকে ১ লাখ ৩৫ হাজার ৬শ’ টাকা জরিমানা করা হয়েছে। এদের মধ্যে ভোলা সদরে ৪টি মোবাইল কোর্টের মাধ্যমে ৪৬টি মামলায় ৩০ জনকে ৪৩ হাজার ৫শ’ টাকা। দৌলতখানে ১টি মোবাইল কোর্টের মাধ্যমে ৭টি মামলায় ৭ জনকে ৬ হাজার ২শ’ টাকা। বোরহানউদ্দিনে ২টি মোবাইল কোর্টের মাধ্যমে ৩৭টি মামলায় ৩৭ জন এর মধ্যে ২৭ জনকে ৪৫ হাজার ৬শ’ টাকা। লালমোহনে ১টি মোবাইল কোর্টের মাধ্যমে ১৩ মামলায় ১৫ জনকে ৭ হাজার ৯শ’ টাকা। তজুমদ্দিনে ১টি মোবাইল কোর্টের মাধ্যমে ১১ মামলায় ১৩ জনকে ৩ হাজার ১শ’ টাকা। চরফ্যাশনে ২টি মোবাইল কোর্টের মাধ্যমে ২৩ মামলায় ২৫ জনের ২২ জনকে ২৫ হাজার ৮শ’ টাকা এবং মনপুরায় ১টি মোবাইল কোর্টের মাধ্যমে ৪ মামলায় ০৬ জনকে ৩ হাজার ৫শ’ টাকা জরিমানা করা হয়।
জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আকিব ওসমান জানান, করোনা সংক্রমণ প্রতিরোধে সরকারি নিষেধাজ্ঞা/নির্দেশনা বাস্তবায়ন ও স্বাস্থ্যবিধি প্রতিপালনে ১২টি মোবাইল কোর্টের মাধ্যমে ১৪১টি মামলায় মোট ১৫১ জন ব্যক্তির ১২০ জনকে ১ লাখ ৩৫ হাজার ৬শ’ টাকা জরিমানা এবং ৩১ জনকে বিভিন্ন মেয়াদে কারাদ- প্রদান করা হয়।
কঠোর বিধিনিষেধের চতুর্থদিনে শহরে জনসমাগম ঠেকাতে শক্ত অবস্থানে ছিলো প্রশাসন। শহরের বিভিন্ন পয়েন্টে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে পুলিশ, র‌্যাব, নৌ বাহিনী, কোস্টগার্ড ও বিজিবিসহ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের টহল দেখা গেছে। স্বাস্থ্যবিধি লঙ্ঘন এবং বিনা কারণে ঘোরাফেরার কারণে জেল-জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। এছাড়াও পুলিশের চেকপোস্ট রয়েছে।
জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রিদওয়ানুল ইসলাম জানান, কঠোর লকডাউন বাস্তবায়নে জেলা প্রশাসনে টিম মাঠে রয়েছে। করোনা সংক্রমণরোধে আমাদের কঠোর অভিযান চলছে। জনসমাগম ঠেকাতে আমরা কাজ করছি।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।