ফের চার গ্রাম প্লাবিত, পানিবন্দি ৩ হাজার মানুষ

সীট্রাক ও লঞ্চ যোগাযোগ বন্ধ থাকায় বিচ্ছিন্ন মনপুরা

ভোলার মনপুরায় বৈরী আবহাওয়া, উজানের নেমে আসা ঢল ও অমবস্যার প্রভাবে সোমবার মেঘনার পানি বিপদসীমার ৬৪ সেন্টিমিটার উপর প্রবাহিত হয়ে ফের চার গ্রামের নি¤œাঞ্চল প্লাবিত হয়। এতে পানিবন্দি হয়ে পড়েছে কমপক্ষে ৩ হাজার মানুষ। এদিকে বৈরী আবহাওয়ার কারনে ৩ নম্বর সর্তক সংকেত থাকায় মনপুরা-তজুমুদ্দিন রুটে চলাচলকারী যাত্রীবাহি সীট্রাক ও ঢাকা-মনপুরা-হাতিয়া রুটে চলাচলকারী যাত্রিবাহি লঞ্চ তাফসির ও ফারহান বন্ধ রয়েছে। এতে ভোলা জেলা ও ঢাকার সাথে মনপুরার নৌ-যোগাযোগ বন্ধ থাকায় বিচ্ছিন্ন হয়ে পড়েছে দ্বীপের দেড় লাখ বাসন্দিারা। এছাড়াও বৈরী আবহাওয়ার কারনে সমুদ্র উত্তাল থাকায় দলবেঁধে মৎস্য ঘাটে ফিরছে বড় বড় ইলিশ ধরার ফিসিং ট্রলার।

মেঘনার পানি বিপদসীমার

৬৪ সেন্টিমিটার ওপর প্রবাহিত

সরেজমিরে ঘুরে দেখা গেছে, সোমবার মেঘনা উত্তাল থাকায় মূল ভূ-খন্ডের হাজিরহাট ইউনিয়নের দাসেরহাট, সোনারচর, চরযতিন ও চরজ্ঞান এলাকায় প্লাবিত হয়েছে। প্লাবিত হওয়ায় মানুষ ঘর থেকে বের হতে পারছেনা। এছাড়াও বন্ধ রয়েছে সীট্রাক ও ঢাকাগামী লঞ্চ। এছাড়াও প্রতিটি মৎস্য ঘাটে গিয়ে দেখা গেছে সমুদ্র থেকে ফিরছে মাছ ধরার ট্রলার। এছাড়াও বিচ্ছিন্ন চরনিজাম ও কলাতলীচরে ২-৩ ফুট জোয়ারের পানিতে প্লাবিত হয়েছে বলে খবর পাওয়া গেছে।


বিআইডব্লিউটিএ’র ভোলা পরিদর্শক মোঃ নাসিম জানান, বৈরী আবহাওয়ার কারনে মনপুরা থেকে ঢাকাগামী লঞ্চ ও সীট্রাক বন্ধ রয়েছে।
এ ব্যাপারে পানি উন্নয়ন বোর্ড ডিভিশন-২ এর নির্বাহী প্রকৌশলী হাসান মাহমুদ জানান, বৈরী আবহাওয়ার কারনে মেঘনা উত্তাল থাকায় সোমবার মেঘনার পানি বেড়ে বিপদসীমার ৬৪ সেন্টিমিটার ওপর প্রবাহিত হচ্ছে। এতে নিন্মাঞ্চল প্লাবিত হয়েছে।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।