ভোলায় দুইশ একশ টাকায় মিলে বিনামূল্যের পাঠ্যবই

ভোলা সদর উপজেলার বিভিন্ন বিদ্যালয়ে টাকার বিনিময়ে মিলে সরকার কর্তৃক প্রদান করা বিনামূল্যের পাঠ্যবই। দুইশ একশ টাকা দিলেই মিলছে সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের বই।

খোঁজ নিয়ে জানা যায়, ভোলা সদর উপজেলার ইলিশা ইউনিয়নের উত্তর চর আনন্দ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের কাছ থেকে দুইশ একশ টাকা নিয়ে বই দেওয়ার অভিযোগ উঠেছে।
সরেজমিন ঐ বিদ্যালয়ে গিয়ে দেখা যায় শিক্ষার্থী রিপা, লাভলী, হাসনাইন, সাকিল, তানজিল, মুন্না দুইশ একশ টাকা দিয়ে বই নিয়েছে।

বিনামূল্যের পাঠ্যবই টাকার বিনিময়ে দেওয়ার বিষয়ে জানতে স্কুলের শিক্ষক মিলনায়তনে গিয়ে প্রধান শিক্ষক শাহে আলম এর কাছে জানতে চাইলে তিনি বলেন ছাত্ররা চা খাওয়ার জন্য আমাকে কিছু দিয়েছে।
চা খাওয়ার জন্য কত টাকা লাগে? এমন প্রশ্ন প্রধান শিক্ষক কে করলে তিনি কোন উত্তর দিতে না পারলেও তার সহকারী শিক্ষিকা আমেনা বেগম বলেন আপনারা কি জানতে চান? টাকা দিয়ে চাকুরী নেইনি, যোগ্যতা দিয়ে চাকুরী করতে এসেছি, আপনারা কেনো এসেছেন? কি মনে করেছেন শিক্ষকদের? আপনাদের কার্ড দেখান এই ভাবে উত্তেজিত হয়ে যান ঐ শিক্ষিকা৷ একপর্যায়ে তিনি বলেন আপনাদের দেখিয়ে দিবো, আমি কে টের পাবেন।

এ বিষয়ে জেলা সহকরী শিক্ষা অফিসার কামরুজ্জামান বলেন, আমি বিষয়টি দেখবো।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।