লালমোহনে মুক্তিযুদ্ধের মহান সংগঠক মোতাহার উদ্দিন মাস্টারের নামে নতুন ইউনিয়নের আত্মপ্রকাশ

ভোলার লালমোহনে নতুন ইউনিয়ন গঠন করা হয়েছে। নতুনসৃষ্ট ইউনিয়নটির নামকরণ হয়েছে ‘মোতাহার নগর ইউনিয়ন’। স্বাধীন বাংলাদেশের প্রথম জাতীয় সংসদ নির্বাচনে ভোলা-৩ আসন থেকে এমপি নির্বাচিত হয়েছিলেন মোতাহার উদ্দিন মাষ্টার। মরহুম মোতাহার উদ্দিন মাষ্টারের জন্মস্থান এবং তার স্মৃতি বিজড়িত লালমোহনের ৭নং পশ্চিম চরউমেদ ইউনিয়নকে বিভক্ত করে নতুন এই ইউনিয়নটি সৃষ্টি করা হলো।

গত ১৫ নভেম্বর ভোলার জেলা প্রশাসক মাসুদ আলম ছিদ্দিক নবসৃষ্ট এই ইউনিয়নটির গেজেট প্রকাশ করেন। ফলে লালমোহন উপজেলায় এখন ১০টি ইউনিয়নে উন্নীত হলো।

গেজেটে বলা হয়েছে, বর্তমান ইউনিয়ন পরিষদের মেয়াদ উত্তীর্ণ হওয়ার পর নতুন ইউনিয়নের কার্যক্রম শুরু হবে।

স্থানীয় সুত্রে জানাগেছে, মামলা জনিত কারনে গত প্রায় ১৭ বছর ধরে এই এই ইউনিয়নটিতে কোনো নির্বাচন হচ্ছে না। যার কারনে ইউনিয়নটির বাসিন্দারা র্দীঘ দিন যাবৎ ক্ষুব্দ। বিরাট আয়োতন, বর্ধিত জনসংখ্যা, ভৌতিক অবকাঠামো, বড় বড় শিক্ষা প্রতিষ্ঠান, বানিজ্যিক কেন্দ্র , নাগরিক সেবায় ভোগান্তি হ্রাস, পরিষদের ক্ষমতা কুখ্যিগতকরণ, নতুন নেতৃত্ব তেরী এবং রাজনীতির কোন্দল নিরসনের জন্য মূলত ইউনিয়নটিকে বিভক্ত করা প্রয়োজন ছিলো। এবিষয়ে ইউনিয়নটির বর্তমান চেয়ারম্যান অধ্যক্ষ আবু ইউসুফ বলেন, ইউনিয়নটি বিভক্তকরণ কার্যক্রম বন্ধ রাখতে গত ২৬ নভেম্বর উচ্চ আদালত থেকে নির্দেশনা দেয়া হয়েছে। তিনি আরো বলেন, উপজেলার ৩নং ধলীগৌরনগর ইউনিয়ন এবং ১নং বদরপুর ইউনিয়নের তুলনায় এই ইউনিয়নটি আয়তনে ছোট। তারপরও ইউনিয়নটি বিভক্ত হওয়ায় খুশি নয় এলাকাবাসী ।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।