সর্বশেষঃ

ইলিশা ঘাট ইজারাদার সোহরাওয়ার্দী মাস্টারকে ৩০ হাজার টাকা জরিমানা

ভোলার বাণী রিপোর্ট ॥ ইলিশা লঞ্চঘাটে যাত্রীদের কাছ থেকে ৫ টাকার ঘাট টিকেটের পরিবর্তে ১০ টাকার টিকেট ছাপিয়ে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগের প্রেক্ষিতে লঞ্চ ঘাটে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে জেলা প্রশাসন। ভ্রাম্যমান আদালত পরিচালনা করার সময় অতিরিক্ত টাকা নেয়ার প্রমাণ পাওয়ায় ঘাট ইজারাদার সোহরাওয়ার্দী মাস্টারকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৪০ ধারায় ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। মঙ্গলবার (১৬ এপ্রিল) সকাল সাড়ে ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ইলিশা লঞ্চঘাটে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়।
এসময় লঞ্চগুলোতে অতিরিক্ত যাত্রী বোঝাই, সি সার্ভে সনদ, মাস্টারদের পোশাক, অগ্নি নির্বাপন ব্যবস্থা, লাইফ জ্যাকেট, পরিবেশ দূষণ ইত্যাদি মনিটরিং করা হয়। এছাড়া ১৫ মার্চ থেকে ১৫ অক্টোবর পর্যন্ত সী-সার্ভে সনদ বিহীন নৌযানসমূহ চলাচল না করার ব্যাপারে সংশ্লিষ্ট সকলকে সতর্ক করা হয়। ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জিয়াউল হক।


অবশেষে টিকেট কালোবাজারী জরিমানার আওতায় আসায় কিছুটা হলেও স্বঃস্তি এসেছে ইলিশা লঞ্চঘাট দিয়ে যাতায়াতকারী সাধারণ যাত্রীদের মাঝে। তাদের দাবী ইলিশা ঘাটে মনিটরিং টিম বসানো হয়, তা হলে এই টিকিট কালোবাজারীরা পুনরায় আর সক্রিয় হতে পারবে না বলে মনে করছেন সেখানকার জনসাধারণ।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।