সর্বশেষঃ

ভোলায় জাল নোটসহ যুবক আটক

প্রেস বিজ্ঞপ্তি ॥ ভোলায় জাল নোটসহ এক যুবককে আটক করা হয়েছে। বুধবার শহরের কালিনাথ রায়ের বাজারস্থ এস.এ পরিবহন কুরিয়ার সার্ভিসের ডেলিভারী কাউন্টারে অভিযান পরিচালনা করে তাকে আটক করা হয়। তার নাম মোঃ শরিফুল ইসলাম শরিফ (২৬)। এ সময় তার কাছ থেকে ৮৭ হাজার ৪শ’ টাকা মূল্যমানের ২০০ টাকার জাল নোট উদ্ধার করা হয়। সে লালমোহন উপজেলার কিশোরগঞ্জ এলাকার শাজাহান হাওলাদারের ছেলে।
র‌্যাব-৮ জানায়, ঈদের আগে জাল টাকা বাজারে ছড়িয়ে দেয়ার লক্ষে কাজ করছে কিছু অসাধু জাল টাকার সিন্ডিকেটের সদস্যরা। তাদের এ কার্যক্রমের অংশ হিসেবে ভোলায় কাজ করছিল একটি দল। মানিব্যাগের আড়ালে এস.এ পরিবহন কুরিয়ারের মাধ্যমে টাকা আনলো ঠিকই কিন্তু শেষ রক্ষা আর হলো না। অবশেষে র‌্যাব-৮ এর হাতে ধরা পড়তেই হলো। গোপন সংবাদের ভিত্তিতে গত ৩ এপ্রিল ভোলা র‌্যাব-৮ এর কমান্ডার এএসপি মোঃ জামাল উদ্দিনের নেতৃত্বে পৌর ৫নং ওয়ার্ডের কালিনাথ রায়ের বাজার এলাকায় হাটখোলা জামে মসজিদের সামনে এস.এ পরিবহন কুরিয়ার সার্ভিসের ডেলিভারী কাউন্টারে অভিযান পরিচালনা করে মোঃ শরিফুল ইসলাম শরিফ (২৬) কে মানিব্যাগ ভর্তি একটি কার্টুনসহ আটক করা হয়। পরবর্তীতে উপস্থিত এস.এ পরিবহন পার্সেল এন্ড কুরিয়ার সার্ভিসের ডেলিভারি কাউন্টারে দায়িত্বে নিয়োজিত কর্মচারীদের সামনে ওই কার্টুন খোলার পর কার্টুনের ভিতর ৪২টি মানিব্যাগের সাথে ২০০ (দুইশত) টাকা মূল্যমানের মোট ৪৩৭টি জাল নোট যাহার ৫ বান্ডেল করা অবস্থায় সর্বমোট ৮৭ হাজার ৪শ’ টাকা মূল্যমানের জাল নোট উদ্বার করা হয়। উদ্বারের পর মোঃ শরিফুল ইসলাম শরিফ (২৬) কে জিজ্ঞাসাবাদ করলে সত্যতা স্বীকার করেন। তিনি ওই জাল নোটগুলো বিক্রয়ের উদ্দেশ্যে ঢাকা থেকে ক্রয় করে এস.এ পরিবহণের মাধ্যমে আনার কথাও স্বীকার করেন। উক্ত জাল নোট কারবারের সাথে অজ্ঞাতনামা আরো ৪/৫ জন জড়িত আছে মর্মে তথ্য প্রদান করে। উল্লেখিত মানিব্যাগ ভর্তি কার্টূন ও জাল নোটসহ জাল নোট ক্রয় বিক্রয়ের কাজে আসামীর ব্যবহৃত ২টি সিম সম্বলিত ১টি এন্ড্রয়েড মোবাইল ফোন এবং জাল নোট আনায়নের এস.এ পরিবহন পার্সেল এন্ড কুরিয়ার সার্ভিসের একটি মুল রিসিভ ভাউচারের কপি জব্দ করা হয়।


পরবর্তীতে আটককৃত মোঃ শরিফুল ইসলাম শরিফ (২৬) কে নিয়ে আরো জাল নোট উদ্বার অভিযান পরিচালনা শেষে ভোলা সদর মডেল থানায় তার বিরুদ্ধে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ২৫-ক ধারায় মামলা রুজু করা হয়। মামলা নং-১২, তারিখ-০৪/০৪/২০২৪ইং। সে লালমোহন উপজেলার কিশোরগঞ্জ এলাকার শাজাহান হাওলাদারের ছেলে।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।