ঢাক-চট্টগ্রাম মহাসড়ক : মাছ পরিবহনের ট্রাক উল্টে ড্রাইভারসহ মনপুরার ৩ মৎস্য শ্রমিক নিহত

নজরুল ইসলাম মামুন ॥ ভোলার মনপুরা উপজেলার মৎস্য ব্যবসায়ীদের মাছবাহী ট্রাক উল্টে ড্রাইভার সহ ৩ মৎস্য শ্রমিক ঘটনাস্থলে নিহত হয়। এই সময় আরও ৩ শ্রমিক গ্ররুত্বর আহত হয়। আহতদের উদ্ধার করে প্রথমে কুমিল্লার চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে আহতদের অবস্থার অবনতি হলে উন্নতর চিকিৎসার জন্য ঢাকায় প্রেরণ করা হয়। মঙ্গলবার ভোর সাড়ে ৫ টায় কুমিল্লার চান্দিনা উপজেলার বারেশ্বর এলাকার তেলের পাম্প সংলগ্ন ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের ওপর এই দুর্ঘটনা ঘটে। ট্রাক দুর্ঘটনায় নিহতরা হলেন, মনির হোসেন (২৬), মোঃ সুমন (৩০) ও আক্তার হোসেন (৩২)। এদের সবার বাড়ি ভোলার মনপুরা উপজেলার দক্ষিণ সাকুচিয়া ইউনিয়নের ৪ ও ৫নং ওয়ার্ডে। অপরদিকে নিহত ট্রাক ড্্রাইভার হলেন সাতক্ষীরা সদর থানার বাসিন্দা রফিকুল ইসলাম। দুর্ঘটনার সত্যতাসহ নিহত ও আহতদের তথ্য নিশ্চিত করেন ইলিয়টগঞ্জ হাইওয়ে থানার পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মঞ্জুরুল আলম।
ওসি জানান, মঙ্গলবার ভোর সাড়ে ৫ টায় মাছ নিয়ে একটি ট্রাক দাউদকান্দি হয়ে ঢাকা যাচ্ছিল। এই সময় মাছবাহি ট্রাকটি নিয়ন্ত্রণ হারিয়ে চান্দিনার বারেশ্বর এলাকায় পেট্রলপাম্পের কাছে দাঁড়িয়ে থাকা অপর ট্রাককে ধাক্কা দেয়। পরে মাছবাহি ট্রাকটি উল্টে গিয়ে ঘটনাস্থলে ড্রাইভার সহ অপর তিনজন মৎস্য শ্রমিক মৃত্যু হয়। এই সময় আহত হয় অপর তিনজন মৎস্য শ্রমিককে উদ্ধার করে প্রথমে চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে আহতদের অবস্থা বেগতিক দেখে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় প্রেরণ করা হয়েছে।
মনপুরা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ জহিরুল ইসলাম জানান, কুমল্লিা মহাসড়কে ট্রাক উল্টে নিহত ৩ মৎস্য শ্রমিকের বাড়ি মনপুরায়। আহত অপর ৩ জনের বাড়ি একই এলাকায়। তিনি আরও জানান, মনপুরা উপজেলার কয়েকজন মৎস্য ব্যবসায়ীরা মাছ প্রথমে ট্রলারে করে হাতিয়ার সুবর্ণচর এলাকায় নিয়ে যায়। পরে ট্রাক ভাড়া করে ঢাকায় মাছ বিক্রি করতে নিয়ে যাওয়ার পথে ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের কুমিল্লার চান্দিনায় এলাকায় ট্রাক উল্টে দুর্ঘটনায় পড়ে।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।