লালমোহনে বিরোধে জেরে বাড়ির সীমানা ভাংচুরের অভিযোগ

স্টাফ রিপোর্টার ॥ ভোলার লালমোহনে জমি সংক্রান্ত বিরোধের জেরে বসতবাড়ির সীমানা ও শৌচাগার ভাংচুরের অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে। সোমবার ভোরে উপজেলার রমাগঞ্জ ইউনিয়নের ১নং ওয়ার্ড রমাগঞ্জ গ্রামের মজর আলী হাজি বাড়িতে এ ঘটনা ঘটে।
বসতবাড়ির সীমানা ও শৌচাগার ভাংচুরের অভিযোগ করে বাড়ির মালিক মো: ফিরোজ মিয়া বলেন, রমাগঞ্জ মৌজায় পিতৃ ও খরিদা জায়গায় বসতঘর করে দীর্ঘ প্রায় ৩৫ বছর ধরে পরিবারসহ বসবাস করছেন তিনি। এদিকে ২০১৩ সালে রমাগঞ্জ মৌজার জেএল-৩১, খতিয়ান ৪৪৯এর ৭৭৩, ৭৭৮সহ ২৫টি দাগে আমাদের কয়েকজন স্বজনের কাছ জমি ক্রয় করেন একই বাড়ির মৃত আবদুল আলীর ছেলে মোঃ নাছির। এরপর থেকে আমার বসতবাড়ির মধ্যে জায়গা দাবি করে আসছে নছির এবং একাধিকবার আমার বাড়িঘরে হামলা চালিয়েছিলো সে।
ফিরোজ মিয়া আরও বলেন, শুধু তাই নয়, আমাদের বিরুদ্ধে আদালতে ও থানায় মামলা দিয়েও হয়রাণি করেছে নাছির। গত দুই-আড়াই মাস উপজেলা শ্রমিকলীগের সভাপতি জাকির হোসেন পঞ্চায়েত, রমাগঞ্জ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান সেলিম মিয়াসহ স্থানীয় শালিসগণ উভয়পক্ষের মধ্যে মিমাংসা করে জায়গা বুঝিয়ে দেন। এরপর নিজের জায়গায় প্লাস্টিকের জাল দিয়ে বাউন্ডারি তৈরি করি। সোমবার ভোরে আমার ওই বাউন্ডারি ভেঙে প্লাস্টিকের জাল আগুনে পুড়িয়ে ফেলে নাছির। একইসাথে আমার বাড়িতে ঢুকে শৌচাগার ভেঙে ফেলে সে। ওই ভাঙচুরের বিডিও ধারণ করে সংবাদকর্মীদের কাছে দিয়ে এ ঘটনার সুষ্ঠু বিচার দাবি করেছেন ফিরোজ মিয়া। এ বিষয়ে জানতে মো: নাছিরের মুঠোফোনে কল দিলে তিনি জানান, ভাঙচুরের ওই ভিডিও দুই-আড়াই মাস আগের। সোমবার কোনো ভাঙচুরের ঘটনা ঘটেনি।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।