অনেক নাটকিয়তার পর টাইগারদের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা

শরীফ হোসাইন ॥ দল ঘোষণা নিয়ে নানা উদ্বেগ-উৎকণ্ঠা। ক্ষণে ক্ষণে ভেসে আসে নতুন খবর। তৈরি হয় আলোচনা। সময় জানিয়েও পিছিয়ে যায় বিসিবি। যখন ঘোষণাটা এলো, তখনও থাকলো চমক। অবশেষে সকল জল্পনা-কল্পনা শেষে ভিডিওতে জার্সির সঙ্গে স্কোয়াডের কথাও জানায় বিসিবি। তাতে রাখা হয়নি অভিজ্ঞ তামিম ইকবালকে। পুরো বছরজুড়ে না থাকলেও নিউজিল্যান্ড সিরিজের পর বিবেচনায় এসেছেন মাহমুদউল্লাহ রিয়াদ। গত জুলাইয়ে অবসরের ঘোষণা দিয়েছিলেন তামিম। পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার চাওয়ায় আবার ফিরে আসেন তিনি। এরপর নেতৃত্ব ছাড়ার ঘোষণা দেন, পিঠের চোটের কারণে খেলেননি এশিয়া কাপে। নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ দিয়ে মাঠে ফেরেন এই উদ্বোধনী ব্যাটার।
প্রথম ম্যাচ বৃষ্টির কারণে প- হয়ে যাওয়ায় ব্যাটিংয়ে নামতে পারেননি। দ্বিতীয় ম্যাচে ব্যাট হাতে ৫৮ বলে ৪৪ রান করেন তিনি। এরপর সংবাদ সম্মেলনে এসে পিঠের চোটে অস্বস্তির কথা জানান তিনি। টিম ম্যানেজম্যান্টকেও নিজের অবস্থার কথা জানান তামিম। সব মিলিয়ে তাকে না রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর বাইরে বিশ্বকাপ দলে আলোচিত নানা ঘটনার পর সুযোগ মিলেছে মাহমুদউল্লাহ রিয়াদের। বছরের শুরুতে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের পর আর দলে জায়গা হয়নি তার। নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচে সুযোগ পেয়েও আহামরি কিছু করতে পারেননি। তবুও রাখা হয়েছে তাকে।
বিশ্বকাপ দলে তরুণদের মধ্যে আছেন উদ্বোধনী ব্যাটার তানজিদ হাসান তামিম ও পেসার তানজিম হাসান সাকিব। এই দুজনেরই অভিষেক হয়েছিল সর্বশেষ এশিয়া কাপে। সবমিলিয়ে মোট পাঁচজন পেসার নিয়ে বিশ্বকাপ খেলতে যাচ্ছে বাংলাদেশ। বিশ্বকাপ দলে রাখা হয়েছে দুজন উদ্বোধনী ব্যাটার, তাদের কোনো বিকল্পও রাখা হয়নি। টপঅর্ডার ও মিডলঅর্ডার ব্যাটার আছেন পাঁচ জন। বিশেষজ্ঞ স্পিনার রাখা হয়েছে দুজনকে। অলরাউন্ডার হিসেবে অধিনায়ক সাকিব আল হাসানের সঙ্গে আছেন মেহেদী হাসান মিরাজ।
বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড : সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, তাওহীদ হৃদয়, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, শরিফুল ইসলাম, নাসুম আহমেদ, শেখ মাহেদী, তানজিদ তামিম, তানজিম সাকিব।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।