সরকারের কাছে সহযোগিতা চাইলেন হাছিনা-রেনু

ভোলার বাণী রিপোর্ট ॥ সরকার যখন অসহায় মানুষের পাশে থেকে তাদের ঘর করে দেওয়া, আর্থিকসহ নানান ভাবে সহযোগিতা করে আসছে ঠিক সেই সময় হাছিনা-রেনু দুই বোনের পরিস্থিতি দেখে চোখ কপালে ওঠে। প্রশ্নবিদ্ধ হতে থাকে সরকারের অসহায়দের সাহায্য সহযোগিতা করা প্রকল্পগুলো। বলছিলাম ভোলা সদর উপজেলার চরসামাইয়া ইউনিয়নের ৩নং ওয়ার্ডের চরছিফলী গ্রামের মৃত আলী আহমেদের মেয়ে হাছিনা-রেনুর কথা।
বাবা, মা, ভাই, বোন হারা; স্বামী হারা হাছিনা-রেনু। নেই কোন আত্রীয়স্বজন। ভিক্ষ্যা করে কোন রকম জোরাতালি দিয়ে ঘরখান করলেও তুফানে ঘরটি মাটিতে মিশে ফেলে। বর্ষা আসলে পানি পড়ার কারণে থাকতে পারে না। অমনিতে নুন আনতে পানতা ফুরায় তার মধ্যে ঘর ঠিক করবে নাকি তারা ভাত খাবে ?
সকালে মোটা লবন দিয়ে পানি ভাত খেয়ে দুইবোন একসাথে ভিক্ষ্যা করতে বের হন। সন্ধ্যায় একসাথে এসে কোন মতে ভাত রান্না খেয়ে ঘুমিয়ে পরেন। ভোর হলে আবার ভিক্ষ্যার জন্য বের হতে হবে নইলে খাওয়াবে কে ? এই ভেবে ঘুমাতেও পারেনা অথচ তাদের ঘরের আঁশে পাশে সকলেই ভালো অবস্থানে আছেন। কেউ তাদের খোঁজ রাখেনা। এমনকি স্থানীয় মেম্বার-চেয়ারম্যানরা কোনদিন সাহায্য দুরের কথা দেখতেও আসেন নি। হাছিনা-রেনু সরকারসহ সকলের কাছে তাদের ঘরটা মেরামতের সহযোগিতা চান।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।