লালমোহনে নিন্মমানের ইট-সুরকি দিয়ে রাস্তা তৈরীর অভিযোগ

লালমোহন প্রতিনিধি ॥ ভোলার লালমোহনে ৩৮০ মিটার রাস্তায় পঁচা ইট সুরকি দিয়ে তৈরী করার অভিযোগ পাওয়া গেছে। উপজেলার ধলীগৌর নগর ইউনিয়নের মঙ্গলসিকদার বাজারের পূর্বপাশ্বের লঞ্চঘাটের এই রাস্তাটি ঠিকাদার তার ইচ্ছামত নি¤œমানের পঁচা ইট দিয়ে কোন রকমে দায়সারা ভাবে কাজ করে যাচ্ছেন। রাস্তার দুপাশের এজিন দেয়ার জন্য ইটের বাহিরের অংশে মাটি দেয়ার কথা থাকলেও বালি দিয়ে এজিনের কাজ শেষ করছেন ঠিকাদার। এ জন্য বেশ কিছু যায়গায় কাজ শেষ হওয়ার আগেই এজিন ভেঙ্গে পড়তে দেখা যায়। এলাকাবসী গ্রামীণ গুরুত্বপূর্ণ এই রাস্তাটির সংস্কারে কাজের অনিয়ম কোন ভাবেই মানতে নারাজ।
নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন এলাকাবাসী জানায়, লালমোহনের সবচেয়ে গুরুত্বপূর্ণ সড়ক এটি। এ রাস্তাদিয়ে প্রতিদিন ৪টি লঞ্চের কয়েক হাজার যাত্রী ঢাকা ও চট্রগাম আসা যাওয়া করে। জনবহুল এই সড়কটি নিন্মমান ও পঁচা ইট দিয়ে যেভাবে কাজ করা হচ্ছে তাতে বেশিদিন টেকসই হবেনা। নিয়ম অনুযায়ী রাস্তার কাজটি ভালোভাবে সম্পূর্ণ করবেন সংশ্লিষ্টরা এটাই আশা করছেন মঙ্গলসিকদার লঞ্চঘাটবাসী।
সংশ্লিষ্ট ঠিকাদার প্রতিষ্ঠান রুপালী এন্টার প্রাইজের নামে ৪টি সড়কের ২ কোটি ৪৮ লাখ টাকার কাজ করছেন লালমোহন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধান সহকারী মো. নুরুজ্জামান। এই নুরাজ্জামানের বিরুদ্ধে একাধিক অভিযোগ রয়েছে। সরকারি চাকুরী করেও তিনি নামে-বেনামে ঠিকাদারী কাজের অনিয়ম করে ইতোমধ্যে আঙ্গুল ফুলে কলাগাছ হয়েছেন।
এ বিষয়ে রুপালী এন্টার প্রাইজের নুরুজ্জামানকে মঙ্গলসিকদার লঞ্চঘাটের রাস্তাটির পচাঁ ইট দিয়ে তৈরী করার ব্যাপারে জিজ্ঞাসা করলে তিনি বিষয়টি স্বীকার করেন। আপনি লিখেন সারা দেশে এইভাবেই কাজ চলছে। শুধু লালমোহনেই সমস্যা।
এ ব্যাপারে লালমোহন উপজেলা প্রকৌশলী রাজিব শাহা বলেন, মঙ্গলসিকদারের ওই রাস্তায় পচাঁ ইট সংক্রান্ত জানতে পেরে রবিবার সকালে কল করে ঠিকাদার প্রতিষ্ঠানের নুরুজ্জামানকে পচাঁ ইট সরিয়ে নেয়ার জন্য বলা হয়েছে। যেহেতু তিনি পচাঁ ইটগুলো না সরিয়ে সড়কে ব্যবহার করছে তাই তাকে লিখিত চিঠি করে প্রযোজনীয় ব্যবস্থা গ্রহণ করবো।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।