চরফ্যাশনে ট্রলারডুবিতে এক জেলে নিহত

ঘূর্ণিঝড় মোখা’র পরবর্তীতে হটাৎ কালবৈশাখী প্রচণ্ড ঝড়ের কবলে পরে চরফ্যাশন উপজেলার মেঘনা নদীতে একটি মাছ ধরার ট্রলার ডুবির ঘটনায় ২৬ জেলে জীবিত সহ মোশাররফ হোসেন (৫৫) নামে ১ জেলেকে মৃত্যু উদ্ধার করা হয়েছে।

সোমবার ( ১৫ মে) রাত ১০ টার সময় উপজেলার হাজারীগঞ্জ ইউনিয়নের মাঈনউদ্দিন ঘাটের খোরশেদ মাঝির মালিকানাধীন মাছ ধরার ট্রলারটি মেঘনা নদীতে এ দুর্ঘটনা ঘটনা ঘটে।

নিহত মোশাররফ হোসেন উপজেলার হাজারীগঞ্জ ইউনিয়ন ৬ নম্বর ওয়ার্ডের মৃত ছৈয়দ আহম্মেদের ছেলে।

জানা যায়, সোমবার (১৫ মে) রাত ১০টার দিকে উপজেলার হাজারীগঞ্জ ইউনিয়নের মাইনুদ্দিন মৎস্যঘাট থেকে প্রায় দুই কিলোমিটার পূর্বে মেঘনা নদীতে মাছ শিকারে যাওয়ার সময় হটাৎ ঝড়ের কবলে পড়ে খোরশেদ মাঝির মালিকানাধীন মাছ ধরার ট্রলারটি ডুবে যায় । এসময় তিনি সহ ট্রলারে থাকা বাকি ২ ৬ জেলে নদীতে লাফিয়ে পড়েন। কিন্তু নিহত মোশাররফ হোসেন ট্রলারের কেবিনে থাকায় তিনি বের হতে পারেনি। এসময় পাশ দিয়ে যাওয়ার সময় একই উপজেলার সামরাজ মৎস্য ঘাটের কাদের মাঝির ট্রলারের লোকজন খোরশেদ মাঝির ট্রলারের কেবিনে থাকা এক জেলে সহ ২৭ জন জেলে উদ্ধার করা হয়।ট্রলার উদ্ধার সততা নিশ্চিত করে উদ্ধারকারী কাদের মাঝি বলেন, পরে কেবিনে থাকা জেলে মোশাররফকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।   উদ্ধার হওয়া ট্রলার মাঝি খোরশেদ আলম  জানান,ঘূর্ণিঝড় মোখা’র পরবর্তী সময়ে ২৭ জন মাঝি মাল্লা নিয়ে মাছ স্বীকারে মাইনুদ্দিন মৎস্য ঘাট থেকে বের হয়ে প্রায় দুই কিলোমিটার অতিক্রম করার পরেই মেঘনা নদীতে এসে ঝড়ের কবলে পড়েন তিনি সহ  জেলেরা। ট্রলারটি ছোট হওয়ার কারণে সহজেই ডুবে গেছে এবং জেলে মোশাররফ কেবিনে থাকার করণে বের হতে পারেননি। শশীভূষণ থানার (ওসি) মিজানুর রহমান পাটোয়ারী বিষয়টি নিশ্চিত করে বলেন, পরিবারের অভিযোগ না থাকায় ময়নাতদন্ত করা হয়নি।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।