প্রাথমিক শিক্ষক নিয়োগে আসছে আরো দুই বিজ্ঞপ্তি

ডেস্ক রিপোর্ট ॥ বিভাগ ভিত্তিক ক্লাস্টার করে শিক্ষক নিয়োগের আরো দুই বিজ্ঞপ্তি আসছে। আজ মঙ্গলবার সচিবালয়ে প্রাথমিক বৃত্তি পরীক্ষার ফল প্রকাশের সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব ফরিদ আহাম্মদ।
সচিব বলেন, ‘আজ (মঙ্গলবার) আমরা একটা বিজ্ঞপ্তি দিয়েছি। আজ রংপুর, সিলেট ও বরিশাল বিভাগ মিলে একটি ক্লাস্টার করেছি এবং এই তিন বিভাগের তুলনামূলক বেশি পদ শূন্য রয়েছে। বাকিগুলো নিয়ে আমরা এক বা দুইটা ক্লাস্টার করব। আগামী সপ্তাহে একটা এবং তার পরের সপ্তাহে আরেকটি বিজ্ঞপ্তি যাবে। আগামী ১৫ দিনের মধ্যে আরো দুই বিজ্ঞপ্তি দিয়ে দেব।
সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রায় চার লাখ চার হাজার সহকারী শিক্ষক রয়েছেন। প্রতিবছর প্রায় ছয় হাজারের কাছাকাছি শিক্ষক অবসরে যান। ২০২০ সালের বিজ্ঞপ্তি দিয়ে ২০২২ সালে ৩৭ হাজার ৫৭৪ জনকে নিয়োগ দিয়েছে কর্তৃপক্ষ। সচিব ফরিদ আহাম্মদ বলেন, ‘আমরা বুয়েটের সাথে কথা বলেছি, আমরা যদি ক্লাস্টার বা বিভাগভিত্তিক নিয়োগ দিতে পারি তাহলে ছয় মাসের মধ্যে নিয়োগ দিতে পারব। আমরা যেটি ধরবো সেটি ছয় মাসের ভেতরে নিয়োগ শেষ করতে পারব। ফলে এক বছরের মধ্যে শূন্য পদগুলো সারাদেশে পূরণ করতে পারব।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।